নীলফামারী সৈয়দপুরে অনিয়মে ল্যাব সিলগালা, জরিমানা 

received_1454746945470125.jpeg

মো তৈয়বুর রহমান তামিম বিশেষ প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামসুল আলম সৈয়দপুর ল্যাব এইডে বিভিন্ন অনিয়ম ও দক্ষ টেকনিশিয়ান না থাকার কারনে ২০ হাজার টাকা জরিমানা ও ল্যাব সাময়িক বন্ধ রাখার নোটিশ দেন।

তথ্য সুত্রে জানা যায়, অনুমোদনহীন টেকনিশিয়ান দ্বারা পরীক্ষা- নিরীক্ষা, জনসাধারণকে প্রতিশ্রুত সেবা না দেওয়া, ভিত্তিহীন রিপোর্টসহ অন্যান্য অনিয়মের অভিযোগে শহরের শেরে বাংলা রোডে অবস্থিত ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা ও ৩০ দিনের জন্য ওই ল্যাবকে সাময়িক বন্ধ ঘোষণা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

ভোক্তা অধিকার সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে সৈয়দপুরে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসব অভিযানে শেরে বাংলা রোডে অবস্থিত ওই ল্যাব এইড ডায়াগনিস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়ম দেখতে পাওয়া যায়। ল্যাবে জনসাধারণকে প্রতিশ্রতসেবা না দেওয়া, অনুমোদনহীন টেকনিশিয়ান দ্বারা রিপোর্ট তৈরি ও সরকারি মূল্য অনুযায়ী মূল্য না নিয়ে অতিরিক্ত আদায় আর দায়ে ওই ল্যাবকে আগামী ৩০ দিনের জন্য সাময়িক বন্ধ ঘোষণা ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এ সময় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আলতাফ হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শামসুল আলম জানান, মানুষের স্বাস্থ্য নিয়ে কোনো অনিয়ম সহ্য করা হবে না। তাই এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top