নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন ০৯ মার্চ

received_778302120297444.jpeg

রাশেদুর রহমান সুমন

আগামী ৯মার্চ নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন। নির্বাচন ঘিরে উৎসব মুখর প্রচার প্রচারণা চলছে ব্যবসায়ী মহলে। পৃথক দুই প্যানেলে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন ৩৪জন প্রার্থী। 
চেম্বারের বর্তমান সভাপতি প্রকৌশলী সফিকুল আলম ডাবলুর নেতৃত্বে প্রতিদ্বন্ধিতা করছে ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ এবং বিশিষ্ট ঠিকাদার মিজানুর রহমানের নেতৃত্বে ‘সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ’
ইতোমধ্যে ট্রেড গ্রুপ থেকে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফার্টিলাইজার এ্যাসোসিয়েশনের আমিনুল ইসলাম ও বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিষ্ট সমিতি নীলফামারীর হাকীম মোস্তাফিজুর রহমান সবুজ। 
নির্বাচন পরিচালনা বোর্ড সুত্র জানায়, সাধারণ ভোটার ১হাজার ৯৪০, সহযোগী ভোটার ৯৬৩ রয়েছেন। সাধারণ গ্রুপের ১২টি পদের বিপরিতে ২৫জন দাখিল করলেও ১জন প্রত্যাহার করায় প্রতিদ্বন্ধিতায় রয়েছেন ২৪জন এবং সহযোগী গ্রুপের ৫টি পদের বিপরিতে ১০জন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন। 
‘ব্যবসায়ী ঐক্য পরিষদে সহযোগী গ্রুপে প্রতিদ্বন্ধিতাকারী মোস্তফা ব্যাগ হাউসের স্বত্বাধিকারী ওমর ফারুক সুমন অভিযোগ করে বলেন, নতুন ভোটারের অনেককে নিয়ে অভিযোগ রয়েছে আমার। যথাযথ নিয়ম অনুসারে ভোটার করা হয়নি। ভোটার হতে হলে যে নিয়ম দরকার সেটিকে মানা হয়নি। নির্বাচনে নিজেদের সুবিধার জন্য ভোটার তৈরি করা হয়েছে। 

চেম্বারের সহযোগী গ্রুপের ভোটার শহরের নন্দন গিফট কর্ণারের স্বত্বাধিকারী সনদ সরকার বলেন, প্রার্থীরা আসছেন ভোট চাচ্ছেন, নানা প্রতিশ্রুতিও দিচ্ছেন। নীলফামারীর ব্যবসায়ীক অঙ্গণকে এগিয়ে নিতে যোগ্য প্রার্থীকে ভোট দিবো। অন্যান্য বারের চেয়ে এবারের নির্বাচন বেশ উৎসবমুখরও হচ্ছে। 
‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ এ নেতৃত্ব দেয়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী সফিকুল আলম ডাবলু জানান, ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণে নানা উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে তা প্রতিফলনও হয়েছে ব্যবসায়ীদের মধ্যে। আরো অনেক পরিকল্পনা রয়েছে নির্বাচিত হলে সেগুলো বাস্তবায়ন করা হবে। 
তিনি বলেন, সরকার ব্যবসা বাণিজ্যের প্রসার এবং শিল্পনগরী হিসেবে গড়ে তুলতে নীলফামারীকে বিশেষ গুরুত্ব দিয়েছে। নীলফামারী চেম্বার সরকারী এই উদ্যোগ বাস্তবায়নে সহায়ক ভুমিকা পালন করছে। সরকারের এই কর্ম পরিকল্পনা কে এগিয়ে নিতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন তিনি।
নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান আরিফ হোসেন মুন জানান, আগামী ৯মার্চ শনিবার সকাল দশটা থেকে বিরতিহীন বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উৎসব মুখর প্রচার প্রচারণা চলছে ব্যবসায়ীক অঙ্গণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top