নীলফামারীতে নানা আয়োজনে পালিত বঙ্গবন্ধুর শততম জম্ম বার্ষিকী

Nil-Times-Pic.jpg


এসএপ্রিন্সঃ নীলফামারী জেলায় নানা আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জম্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস।
এ উপলক্ষে মঙ্গলবার সূর্যদোয়ের সাথে তোপধ্বনীর মধ্যদিয়ে সূচনা ঘটে দিবসের। এরপর জেলা শহরের ডিসির মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে রাষ্ট্রের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।
এরপর সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, মুক্তিযোদ্ধা, জেলা ও উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুষ্পমাল্য অর্পণ করেন সেখানে। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।
অপরদিকে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।
বিকেলে সদর উপজেলা আওয়ামীলীগ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ৫০০ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করে। সন্ধ্যার পর বড় মাঠে আতশবাজির আয়োজনে উড়ানো হবে ১০০ ফানুষ।
সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান জানান, শততম জম্ম বার্ষিকী তাই ১০০ ফানুষ উড়ানোর আয়োজন করা হয়েছে।
এদিকে জেলা ট্রাফিক পুলিশ ও বিআরটিএ দিনব্যাপী নিরাপদ সড়কের সচেতনতায় লিফলেট বিতরণ করে পালন করে দিবসটি। তারা শহরে বিভিন্ন যানবাহনের চালক, যাত্রি ও পথচারীদের মাঝে এসব লিফলেট বিতরণ করেন।
এমন কর্মসূচিতে অংশ নেয় নীলফামারী বিআরটিএর সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস, মোটর যান পরিদর্শক নুরল ইসলাম, ট্রাফিক পুলিশের পরিদর্শক আজাদ হোসেন খাঁন, ট্রাফিক সার্জেন জাহিদুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top