আন্তর্জাতিক নৃত্য দিবস -২০২৪ উদযাপন।

FB_IMG_1714229579969.jpg


এস.এম.আহসান হাবীব বাবু।

বিশ্বনাচে ছন্দময়, আসবে শান্তি কাটবে ভয়’ এই শ্লোগানে নানা আয়োজনে নীলফামারীতে তিনদিন ব্যাপী নৃত্য উৎসব শুরু হয়েছে। আয়োজনের মধ্যে রয়েছে, আলোচনা সভা, উত্তরীয় ও সম্মাননা প্রদান, সেমিনার, নৃত্যানুষ্ঠান, শোভাযাত্রা ও পুরস্কার বিতরণ।’

আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষ্যে বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থার আয়োজনে এবং জেলা শিল্পকলা অ্যাকাডেমির সহযোগিতায় এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এটি চলবে আগামী সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন একুশে পদক প্রাপ্ত শিল্পী ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থার সভাপতি মিনু হক।

এ সময় বিশিষ্ট নৃত্য শিল্পী ফারজানা বেবি ও অনিক বোষ, জেলা শিল্পকলা অ্যাকাডেমির কালচারাল অফিসার কে এম আরিফুজ্জামান, বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা নীলফামারী জেলা শাখার সভাপতি সুজা উদ্দিন রনি ও সাধারণ সম্পাদক আনিস রহমান বক্তব্য রাখেন। জেলার ছয় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শতাধিক শিশু নিয়ে নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা নীলফামারী জেলা শাখার সভাপতি ও টিটিসির কোরিয়ান ভাষা প্রশিক্ষক সুজা উদ্দিন রনি জানান, ‘তিনদিনের নৃত্য উৎসব কর্মসূচির মধ্যে আলোচনা সভা, উত্তরীয় ও সম্মাননা প্রদান, সেমিনার, নৃত্যানুষ্ঠান, শোভাযাত্রা ও পুরস্কার বিতরণ রয়েছে।’ উল্লেখ্য, আগামী ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবসে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শেষ হবে তিনদিনের আনুষ্ঠানিকতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top