নীলফামারীতে পথচারীদের নিয়ে ‘ভোরের পাখি’র আত্মপ্রকাশ।

FB_IMG_1715323635607.jpg


রাশেদুর রহমান সুমন।
স্টাফ রিপোর্টার।

‘নিয়মিত হাঁটি, সুস্থ-সুন্দর থাকি’ শ্লোগানে নীলফামারীতে প্রাতকালীন পথচারীদের নিয়ে ‘ভোরের পাখি’ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।
শুক্রবার সকালে নীলফামারী পৌরসভা মাঠে টি-শার্ট বিতরণের মধ্য দিয়ে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটান জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।
এ সময় নীলফামারী সরকারী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এটিএম গোলাম মোস্তফা চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা ইউনিটের সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী শাহিন, নীলফামারী সরকারী কলেজের সহযোগী অধ্যাপক নুরুল করিম, এ্যাডভোকেট মন্টু চন্দ্র সরকার, নিরাপদ সড়ক চাই(নিচসা) এর জেলা কমিটির আহবায়ক শান্তিপদ রায় উপস্থিত ছিলেন।
নিচসা’র জেলা আহবায়ক শান্তিপদ রায় জানান, একমাত্র সুস্থরাই জীবনকে উপভোগ করতে পারে এমন আহবান নিয়ে আমরা নীলফামারীর প্রত্যেক নাগরিককে প্রতিদিন সকালে অন্তত ৩০মিনিট হাঁটার আহবান জানাচ্ছি।
আজকে এই যাত্রা শুরু হলো জেলা শহরে। পর্যায়ক্রমে বিভিন্ন স্থানে এমন উদ্যোগ বাস্তবায়ন করা হবে স্থানীয় পর্যায়ে। এজন্য স্থানীয়ভাবে দায়িত্ব বন্টন করা হবে। জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ জানান, হাটাঁর কোন বিকল্প নেই, এজন্য ভোরের পাখির এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। এরফলে মানুষ সুস্থ্য থাকতে হাঁটাতে উদ্বুদ্ধ হবে।
পরে ভোরের পাখির নীলফামারী কেন্দ্রীয় সমন্বয়কারী হিসেবে শান্তিপদ রায় এবং সমন্বয়কারী হিসেবে সহকারী শিক্ষক সুবাস রায়, সহকারী শিক্ষক তপন কুমার রায় ও মশিউর রহমান শিপনকে নির্বাচিত করে একটি কমিটি গঠন করা হয়।
কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top