নীলফামারীতে নতুন করে করোনায় আক্রান্ত ৪ : চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ১ : সুস্থ ৪

35d.jpg


এসএপ্রিন্সঃ নীলফামারীতে নতুন করে এক নারীসহ আরো চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার একজন চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করে। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১৪জনে।
সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষার রির্পোটে মঙ্গলবার(২৮ এপ্রিল) সকালে ও বিকালে জলঢাকা উপজেলার এক নারী সহ ৩ জন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের রির্পোটে জেলার কিশোরগঞ্জ উপজেলার ১জনসহ চারজন করোনায় আক্রান্ত হয়। এদের মধ্যে এই রির্পোট প্রকাশ হবার আগেই চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেলে কিশোরগঞ্জ উপজেলার উক্ত ব্যক্তিটি গত রবিবার (২৬এপ্রিল) মৃত্যু বরন করেন।
সুত্র মতে, ৬২ বছরের ওই ব্যাক্তি উপজেলার বড়ভিটা ইউনিয়নের সোহরাব মাষ্টারপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলের গত ২৫ এপ্রিল পেটে ব্যথা নিয়ে পরিবারের লোকজন তাকে রংপুর মেডিকেল কলেজের সার্জারি ওয়ার্ডে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৬ এপ্রিল ওই ব্যাক্তির মৃত্যু ঘটে। মৃত্যুর পর রংপুর মেডিকেল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করে। পরিবারের লোকজন মরদেহ নিয়ে এসে ২৭ এপ্রিল পারিবরিক কবরস্থানে দাফন করেছিল।
আজ ২৮ এপ্রিল(মঙ্গলবার) মৃত সেই ব্যাক্তির শরীরের নমুনায় করোনা পজেটিভ আসে। এ ঘটনায় এলাকার মানুষজন আতংকিত হয়ে পড়েছে।
এদিকে জেলায় গত ২৪ঘন্টায় নতুন করে ৪১জনসহ হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫হাজার ১১৭জন।
৪ জন করোনা রোগী ছাড়া পেলঃ নীলফামারীতে চিকিৎসাধীন ১৩ করোনা রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন। সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন জানান, আক্রান্তরা সবাই ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর, কুমিল্লা থেকে নীলফামারীতে আসে। আক্রান্তদের মধ্যে জেলার কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ ৪জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের দুই দফায় নমুনা পরীক্ষা শেষে করোনার নেগেটিভ পাওয়া যাওয়ার পর আজ মঙ্গলবার হাসপাতালের আইসোলেসন ওয়ার্ড থেকে ছাড়পত্র দেয়া হলে তারা নিজ নিজ বাড়ি ফিরে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top