গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

বেরোবি-ক্যাম্পাস-2404250433.jpg


এস.এম.আহসান হাবীব বাবু।
গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ (বেরোবি) সহ সাত কেন্দ্রে ৩১ হাজার ৯৪৬ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান (সেলিম) এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রংপুর অঞ্চলের ৭টি কেন্দ্রের মধ্যে বেরোবিতে ৯০৭৩ জন, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ৭ হাজার, দ্যা মিলেনিয়াম স্টার স্কুল এন্ড কলেজে ৩ হাজার, টিচার্স ট্রেনিং কলেজে ২ হাজার, রংপুর সরকারি কলেজে ৩ হাজার, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে ৫ হাজার ৯০৭ এবং কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ১ হাজার ৯৬৬ জন শিক্ষার্থীর জন্য আসন বিন্যাস সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও জানান, ৭টি কেন্দ্রে ৩১ হাজার ৯৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ‘ক’ ইউনিটে ১৬ হাজার ২২৮ জন, ‘খ’ ইউনিটে ১৩ হাজার ১৬৯ জন এবং ‘গ’ ইউনিটে ২ হাজার ১৫০ জন পরীক্ষার্থী এবারের ভর্তি যুদ্ধে অংশ নেবেন।

উল্লেখ্য, এ বছর গুচ্ছভুক্ত ২৪ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা (২৭ এপ্রিল শনিবার ক ইউনিট, ০৩ মে শুক্রবার খ ইউনিট এবং ১০ মে শুক্রবার গ ইউনিট) সারাদেশের মধ্যে ২২টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সম্পন্ন হবে। এ পরীক্ষায় অংশ নেবেন মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন পরীক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top