নীলফামারী টিটিসি’র প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শণে আইএফএডি’র ভাইস প্রেসিডেন্ট।

received_1823631448103969.jpeg


রাশেদুর রহমান সুমন।
স্টাফ রিপোর্টার।

নীলফামারী সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শণ করেছেন ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্ট (আইএফএডি) এর ভাইস প্রেসিডেন্ট ড. গেরারডাইন মুখেশিমানা।
পরিদর্শণকালে সংস্থাটির এশিয়া প্যাসেফিক অঞ্চল প্রধান রেহেনা রিফাত রাজা, দেশীয় পরিচালক আরনাউন্ট হেমলার্স, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আনিসুল ওয়াহাব খান ও বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক (প্রশিক্ষণ পরিচালনা) প্রকৌশলী সালাহ উদ্দিন উপস্থিত ছিলেন।
এ সময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আইএফএডি প্রকল্প পরিচালিত ফর্ক লিফট অপারেটর, রোড রোলার অপারেটর, ড্রাইভিং এবং মেশিন সপ ট্রেডের প্রশিক্ষণ কার্যক্রম প্রত্যক্ষ প্রশিক্ষনার্থীদের সাথে কথা বলেন (আইএফএডি) এর ভাইস প্রেসিডেন্ট ড. গেরারডাইন মুখেশিমানা।
পরে টিটিসির সম্মেলন কক্ষে কর্মকর্তা কর্মচারী ও প্রশিক্ষনার্থীদের সাথে মতিবিনিময় করেন তিনি।
এ সময় টিটিসি অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমান ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী ফিরোজ হাসান উপস্থিত ছিলেন।
টিটিসি অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমান জানান, বিএমইটি ও এলজিইডির প্রভাতি প্রকল্পের উদ্যোগে নীলফামারী টিটিসিতে চার’শ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। ইতোমধ্যে ২’শ জন প্রশিক্ষণ নিয়েছেন।
বাকি ২’শ জনে প্রশিক্ষণের অপেক্ষায় রয়েছেন। ৪৫দিনের প্রশিক্ষণ নিয়ে অনেকের দেশে বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।
টিটিসি সুত্র জানায়, প্রভাতি প্রকল্পের আওতায় ফর্ক লিফট অপারেটর, রোড রোলার অপারেটর, ড্রাইভিং এবং মেশিন সপ ট্রেডে প্রশিক্ষণ দেয়া হচ্ছে এই কেন্দ্রে। নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার যুবরা প্রশিক্ষণ নিতে পারছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top