নীলফামারীতে ১৮ বছর পর জাতীয় যুব সংহতি’র সম্মেলন॥ সামুন সভাপতি, হান্নান সম্পাদক

Nil-JSD-Pic-1.jpg

নীলফামারীতে দীর্ঘ ১৮ বছর পর জাতীয় যুব সংহতি দ্বি-বার্ষিক সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার(১৯ নভেম্বর) দুপুরে জেলা জাতীয় পার্টি কার্যালয় চত্বরে সম্মেলণের উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আলমগীর সিকদার লোটন।
ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সাবেক সাংসদ জাফর ইকবাল সিদ্দিকী এবং প্রধান বক্তা ছিলেন জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফখরুল আহসান সাহাজাদা।
জেলা যুব সংহতি’র আহবায়ক মমিনুর রশিদ সামুনের সভাপত্বিতে ও সদস্য সচিব আব্দুল হান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আলহাজ¦ শাহজাহান আলী, যুব সংহতি রংপুর বিভাগীয় কমিটির সদস্য সচিব আলাল উদ্দিন কাদেরী শান্তি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম.এম.এস আকবার রওশন মহানামা, জেলা শ্রমিক পাটির আহবায়ক বজলার রহমান, জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক তরিকুল ইসলাম বাবু বক্তব্য রাখেন।
প্রথম অধিবেশন শেষে বিকালে দ্বিতীয় অধিবেশনে উপস্থিতিতে কাউন্সিলরদের সর্বসম্মতিতে মমিনুর রশিদ সামনুকে সভাপতি ও আব্দুল হান্নানকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষনা করেন জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সভাপতি আলমগীর সিকদার লোটন। আগামী এক মাসের মধ্যে ১০১ সদস্যেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফখরুল আহসান সাহাজাদা।
নব-নির্বাচিত সভাপতি মমিনুর রশিদ সামুন জানান,‘সবশেষ ২০০০ সালে জাতীয় যুব সংহতি নীলফামারী জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলণ অনুষ্ঠিত হয়। ওই সম্মেলণে সাজ্জাদ পারভেজ সভাপতি ও দেলোয়ার হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর পর চলতি বছরের মার্চ মাসে দীর্ঘ ১৮ বছরের কমিটি বিলুপ্ত ঘোষণা করে আমাকে (মমিনুর রশিদ সামুন) আহবায়ক এবং আব্দুল হান্নানকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র। আট মাস সময়ের মধ্যে সকল ইউনিট গঠন করে জেলা সম্মেলণ আয়োজন করা হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top