ডোমারে অবসরের ৫দিন আগে গোপনে নিয়োগ পরিক্ষা নিলেন অধ্যক্ষ

InShot_20240227_234618169.jpg


রতন রায়
ডোমার(নীলফামারী) : অবসরের আর মাত্র ৫দিন বাকি! এরেই মধ্যে তড়িঘড়ি করে গোপনে নীলফামারীর ডোমার উপজেলার পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ, অফিস সহকারি কাম কম্পিউটার ও ল্যাব এসিস্ট্যান্ট পদে নিয়োগ পরিক্ষা নেওয়া হয়েছে। নিজ প্রতিষ্ঠান বাদ দিয়ে পাশ্ববর্তী উপজেলা কিশোরগঞ্জের একটি বালিকা মাদ্রারাসায় গোপনে নিয়োগ পরিক্ষাটি নেন পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ একেএম রিয়াজুল ইসলাম। অধ্যক্ষ রিয়াজুল ইসলামের চলতি মাসের ২৮তারিখে অবসরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন ওই মাদ্রাসার সভাপতি দুলাল হোসেন।

সরজমিনে পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসায় গিয়ে কথা হয় ওই মাদ্রাসার সহকারি অধ্যাপক ও উপাধ্যক্ষ পদে আবেদন প্রার্থী মো. কামাল উদ্দিনের সাথে।তিনি জানান,গত ২৩ফেব্রুয়ারী শুক্রবার বিকাল তিনটায় পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসার তিনটি পদে লিখিত ও মৌখিক পরিক্ষা কিশোরগঞ্জের একটি বালিকা মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। পরিক্ষা বোর্ডে মাদ্রাসার অধ্যক্ষ একেএম রিয়াজুল ইসলাম,ডিজির প্রতিনিধি ঢাকা আলিয়া মাদ্রাসার একজন সহকারি অধ্যাপক ও শিক্ষক প্রতিনিধিসহ তিনজন উপস্থিত ছিলেন। সেখানে মাদ্রাসার সভাপতি দুলাল হোসেন উপস্থিত ছিলেন না।
সভাপতি দুলাল হোসেন জানান, নিয়োগ পরিক্ষার দিন আমি অসুস্থতার কারনে ওই নিয়োগ বোর্ডে উপস্থিত ছিলাম না। সেখানে লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হলেও মৌখিক পরিক্ষা নেওয়া হয়নি। মাদ্রাসার অধ্যক্ষের সাথে আলোচনা করে পরবর্তীতে মৌখিক পরিক্ষা নেওয়া হবে।

প্রতিষ্ঠানের সভাপতি ছাড়া নিয়োগ পরিক্ষা নেওয়া ও নিজ প্রতিষ্ঠান ছাড়া অন্যত্র পরিক্ষা নেওয়ার বিধান আছে কিনা ,জানতে চাইলে তিনি বলেন অন্যত্র নিয়োগ পরিক্ষা নেওয়ার নিয়ম আছে কিনা তা আমার জানা নাই। তবে নিয়োগ পরিক্ষায় অসুস্থতার কারনে আমি সেখানে উপস্থিত ছিলাম না।

অধ্যক্ষ একেএম রিয়াজুল ইসলামের ব্যবহৃত মুঠোফোন বন্ধ থাকায়, তার কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top