আয়কর মেলায় সম্মাননা পেলেন ৭ জন

Saidpur-pic-14-11-2019.jpg

নিয়মিত কর প্রদান করে দেশের উন্নয়নে অংশীদার হওয়ায় নীলফামারী জেলার সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন সৈয়দপুরের উদীয়মান ব্যবসায়ী ও সমাজসেবী আতিফ হোসেন। কর অঞ্চল রংপুর এর উদ্যোগে বুধবার(১৩নভেম্বর) দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আয়োজিত সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদী করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে তাকে জেলার সর্বোচ্চ শ্রেষ্ঠ করদাতার সম্মাননা দেয়া হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহামুদুর রহমান টিটু।
রংপুর অঞ্চলের কর-কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বলেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, জাতীয় রাজ¯^ বোর্ডের সদস্য আরিফা শাহানা, রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, মহিলা চেম্বারের সভাপতি আনোয়ারা ফেরদৌসী পলি, রংপুর মেট্রো পলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন প্রমুখ। অনুষ্ঠানে রংপুর বিভাগের ৫৭ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। এর মধ্যে নীলফামারী জেলায় ৭ জনকে সম্মাননা দেয়া হয়। এদের মধ্যে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন সৈয়দপুরের আতিফ ট্রেডার্সের কর্ণধার উদীয়মান ব্যবসায়ী ও সমাজসেবী আতিফ হোসেন। ওইদিন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির হাত থেকে সম্মাননা সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন তিনি। সর্বোচ্চ করদাতার সম্মাননা পাওয়া আতিফ হোসেনের সাথে কথা হলে তিনি জানান, পিতার অনুপ্রেরণায় তার সার্বিক সহযোগিতা নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। তিনি বলেন, তার উপার্জনের ক্ষুদ্র অংশ সরকারের রাজ¯^ তহবিলে জমা দিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশিদার হতে পেরে তিনি গর্বিত। আতিফ বলেন, পড়াশোনার পাশাপাশি সততার সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন। এজন্য তিনি সকলের দোয়া কামনা করেন।
প্রসঙ্গত উত্তরাঞ্চলের বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দপুর বিউটি সাইকেল স্টোরের মালিক একাধিকবার সম্মাননা পাওয়া ব্যক্তিত্ব আলতাফ হোসেনের বড় পুত্র আতিফ। এদিকে আতিফ ছাড়াও নীলফামারী জেলায় আরও ৬ জনকে সম্মাননা দেয়া হয়েছে। এদের মধ্যে দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন ডা. লায়লা আরজু শেখ ও মোহনী মোহন সরকার। এছাড়া আতিফ ছাড়াও সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন শাহ আনোয়ার হোসেন ও শেখ জাহিদুল ইসলাম।
৪০ বছরের নিচে তরুণ উদ্যোক্তা হিসেবে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন নাঈম খান ও সর্বোচ্চ কর প্রদানকারী নারী উদ্যোক্তা বন্দনা চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top