সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ঃ দুই কোচিং সেন্টারের পরিচালকের জরিমানা

saidpur-photo18-03-2020.jpg


সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর সৈয়দপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং চালু রাখায় দুই কোচিং সেন্টারের পরিচালকের ছয় হাজার জরিমানা আদায় করা হয়েছে। বুধবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ওই জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইস সংক্রমন প্রতিরোধে গত মঙ্গলবার সরকার দেশের সকল স্কুল, কলেজ, মাদ্রাসা ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা জারি করেন। এ নির্দেশনা জারির পরও শিক্ষা নগরী হিসেবে পরিচিত নীলফামারীর সৈয়দপুরে শহরে কিছু কোচিং সেন্টার চালু রাখা হয়। এ অবস্থায় বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে শহরে এক অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে শহরের কুন্দল এলাকায় সৈয়দপুর সরকারি কলেজের প্রধান ফটক সংলগ্ন মারুফ হিসাব বিজ্ঞান প্রাইভেট সেন্টার এবং শহরের দারুল উলুম মাদ্রাসা মোড় এলাকার ইংলিশ টিউটোরিয়াল হোম নামের দুইটি কোচিং সেন্টার চালু অবস্থায় পান অভিযান পরিচালনাকারী দল। এ সময় দেখা যায় শহরের উল্লিখিত দুইটি কোচিং সেন্টারে শিক্ষার্থীদের কোচিং করানো হচ্ছে।
এ অবস্থায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার চালু রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত বসিয়ে মারুফ হিসাব বিজ্ঞান প্রাইভেট সেন্টারের পরিচালক মারুফ হোসেন জনির এক হাজার টাকা এবং ইংলিশ টিউটোরিয়াল হোম এর পরিচালক প্রভাষক মশিউর রহমানের পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার আনোয়ার হোসেন, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী শাহ্ সুফী আমানত, সৈয়দপুর থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) নুরু আমিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার বলেন, কোচিং সেন্টারগুলো বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top