উৎসব মুখর পরিবেশে নীলফামারীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

Labu...01.jpg

নীলফামারীর বিদ্যালয়গুলোতে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।
জেলা শিক্ষা অফিসের তথ্য অনুযায়ী ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৫ টি মাদরাসা ও ২০০টি বিদ্যালয়ে সকাল থেকে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। শনিবার (২৫ জানুয়ারী) ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে ৬ষ্ঠ থেকে ১০ম পর্যন্ত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে তাদের প্রতিনিধি নির্বাচনে শিক্ষকদের সহায়তায় এ নির্বাচন সু-সম্পন্ন হয়। নির্বাচনে সকল দায়িত্ব পালন করেন সকল ছাত্র-ছাত্রী নিজেই। ভোট শেষে আনন্দ উল্লাসে নির্বাচনে দায়িত্ব পালনকারী শিক্ষার্থীরা বিজয়ী প্রার্থীদের নাম ঘোষনা করেন। নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীরা জয় পরাজয় মেনে একে অপরের সাথে আলিঙ্গন করেন। ভোট চলাকালিন সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভোট পরিদর্শন করেন শিক্ষা সংশ্লিষ্ট সকল কর্মকর্তাগণ।
সরেজমিন নীলফামারী জলঢাকা উপজেলার টেংগনমারী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে দেখা যায় শিক্ষার্থীরা আনন্দ উৎসাহ ও উদ্দীপনায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করছেন। এসময় জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম উক্ত বিদ্যালয় পরিদর্শনে প্রভাতি শাখার ভোট গ্রহন শেষে ফলাফল ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের উৎসাহ যোগান। আরও উপস্থিত ছিলেন টেংগনমারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশেকুর রহমানসহ সকল শিক্ষক-শিক্ষার্থীগণ।
জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মুল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিখন কার্যক্রমে শিক্ষক মন্ডলীকে সহযোগীতা করা, ছাত্র ভর্তি ও ঝড়ে পড়া রোধে ভুমিকা রাখতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top