সৈয়দপুরে উর্দূভাষী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও পূর্ণবাসন বিষয়ে সভা অনুষ্ঠিত

saidpur-photo04-10.jpg


সৈয়দপুর প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে ২২টি ক্যাম্পে বসবাসকারী ঊর্দূভাষী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও পূর্ণবাসনে রাউন্ড টেবিল সভা হয়েছে। ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউটের (আইআরআই) সহায়তায় বাস্তবায়িত আল-ফালাহ বাংলাদেশ এবং কাউন্সিল অফ মাইনোরিটিস পরিচালিত
“ ইমপাওয়ামেন্ট এন্ড ইনক্লুশন অফ দ্যা উর্দূ স্পিকিং কমিউনিটি ইন দ্যা মেইন স্টিম সোসাইটি’ প্রকল্পের অধীনে ওই সভার আয়োজন করা হয়। উর্দূ স্পিকিং ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটি উদ্যোগে রোববার ( ৪ অক্টোবর) শহরের বিমানবন্দর সড়কের ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্টে ওই সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
এতে বিশেষ অতিথি উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, আওয়ামীলীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু ও সৈয়দপুর পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জোবায়দুর রহমান শাহীন।
সভায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন উর্দূ স্পিকিং ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির সভাপতি মাজিদ ইকবাল।
রাউন্ড টেবিল সভায় অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, পৌর কাউন্সিলর কাজী জাহানারা বেগম, কনিকা রাণী সরকার, এনজিও কর্মী একেএম মোতাওয়াক্কেল বিল্লাহ, আরশাদ আনিছুর রহামন, হাফিজ উদ্দিন, ইরফান আজম, মর্জিনা আক্তার, আওয়ামীলীগ নেতা একেএম রাশেদুজ্জামান রাশেদ, সাংবাদিক এম আর আলম ঝন্টু ও আসিফ উদ্দিন প্রমূখ। সভায় সমাপণী বক্তব্য দেন উর্দূ স্পিকিং ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফ।
উক্ত রাউন্ড টেবিল সভায় সৈয়দপুরে ২২টি ক্যাম্পে বসবাসকারী উর্দূভাষী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও পূর্ণবাসনে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আল-ফালাহ বাংলাদেশ এর কো-অর্ডিনেটর সীমা নাজ এর সঞ্চালনায় রাউন্ড টেবিল সভায় সুধীজন, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, রাজনীতিবিদ, ও উর্দূভাষী ক্যাম্প পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top