বিয়ের সাত মাসেই লাশ হয়ে বাবার বাড়িতে ফিরলো শম্পা

sompa-rani20200608064654.jpg


স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের হিন্দুপাড়া থেকে শম্পা রানী নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।
রোববার (৭ জুন) বেলা ১১টার সময় অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পাল উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। বাড়িতে আগুন লাগার ঘটনায় অসুস্থ হয়ে পড়ার পর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার কথা বলা হলেও মৃত্যু নিয়ে ধূম্র্রজালের সৃষ্টি হয়েছে। রহস্যময় এ মৃত্যুর ঘটনায় এলাকায় চাঞ্চল্য ও মিশ্র্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
সূত্র জানায়, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা শহরের বাসুদেবপাড়ারর জোতিষ চন্দ্র্র দাসের অনার্স পাশ মেয়ে স্বপ্না রানীর ৭ মাস আগে বিয়ে হয় নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুরের সতীষ চন্দ্র্র সরকারের ছেলে অনিবাস চন্দ্র্র সরকারের সঙ্গে। অনিবাস বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাকের মাঠকর্মী হিসেবে কুড়িগ্রামে কর্মরত।
অনিবাসের পরিবারের পক্ষ থেকে বলা হয় যে, গত ৬ জুন রাত আনুমানিক ৮টার দিকে বাড়িতে আগুন লাগে। এসময় শম্পা রানী ঘরের জিনিসপত্র বের করার সময় আগুনের তাপে অসুস্থ হয়ে পড়েন। প্রতিবেশীরা তাকে মাথায় পানি দিয়ে প্রাথমিক ভাবে চিকিৎসা দেন। আগুন নেভানোর পর রাত আনুমানিক দেড়টার সময় সে আবারও অসুস্থ বোধ করলে তাৎক্ষণিক তাকে সৈয়দপুর শয্যা হাসপাতালে নিলে সেখানে চিকিৎসা চলাকালীন মারা যায়। পরে তাকে বাড়িতে নিয়ে আসা হয়।
স্বপ্না রানীর পিতা জোতিষ চন্দ্র দাস অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই জামাই অনিবাস তার মেয়ের প্র্রতি অবিচার করছে। স্ত্রী হিসেবে যে অধিকার পাওয়ার কথা তা তাকে দেওয়া হয়নি। বিগত ৭ মাসে জামাই চাকরির স্থল কুড়িগ্রাম হতে ২ বার মাত্র বাড়িতে এসেছে। শ্বশুরবাড়িতে একবারও যায়নি। এমনকি অষ্টপ্রহরের সময় সে আমাদের বাড়িতে নতুন জামাই হিসেবেও উপস্থিত হয়নি। আমার মেয়ে মোবাইল করলে রিসিভ করে না, কথা বলে না। তাছাড়া কর্মস্থলে একটি মেয়ের সঙ্গে অনিবাসের অবৈধ সম্পর্ক আছে। এ কারণেই সে শম্পার প্রতি বিরুপ আচরণ করতো।
তিনি আরও বলেন, ঘটনার পর জামাই বা তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়নি।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান বলেন, নিহত গৃহবধূর বাবার লিখিত অভিযোগ পেয়েছি। লাশ ময়না তদন্তের জন্য নীলফামারী মর্গে প্র্রেরণ করা হয়েছে। তদন্ত রিপোর্ট আসলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top