পৌর কাউন্সিলরের উপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন

Pagol-12345.jpg


স্টাফ রিপোর্টারঃ নীলফামারী পৌরসভার আট নম্বর ওয়ার্ড কাউন্সিলর কলিম উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার। আজ বুধবার দুপুরে জেলা শহরের সার্কিট হাউজ পাড়াস্থ নিজ বাড়িতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পৌরসভার কাউন্সিলর ছাড়াও জেলা পরিষদ সদস্য এবং প্রতিবেশীরা উপস্থিত থেকে এ দাবী জানান।
এতে বক্তব্য দেন নীলফামারী পৌরসভার প্যানেল মেয়র ঈসা আলী, কাউন্সিলর বাদশা আলমগীর, জেলা পরিষদ সদস্য সাইদুর রহমান এ্যাপোলো, ইসরাত জাহান পল্লবী, নীলফামারী বড় মসজিদের ইমাম খন্দকার আশরাফুল আলম নুরী ও আহত কাউন্সিলরের স্ত্রী ফাতেমা বেগম।
কাউন্সিলর কলিম উদ্দিন অভিযোগ করে বলেন, ট্রাক চলাচলের অনুপযোগী রাস্তা দিয়ে ইট বালু নেয়া এবং পৌরসভা থেকে নকসা অনুমোদন ছাড়াই বাড়ি তুলছিলেন সার্কিট হাউজ এলাকার আকলিমা খাতুন। এসবের প্রতিবাদ করে পৌরসভা থেকে নকসা অনুমোদন করে বাড়ি নির্মাণের কাজ করার অনুরোধ করেছিলাম আকলিমার পরিবারকে। এতে কর্ণপাত না করে উল্টো আমাকে নানা ভাবে হেনস্তা করা শুরু করে। এনিয়ে মিমাংশাও হয়েছে তাদের সাথে। এরই মধ্যে গত ২৮অক্টোবর রাতে ডাকবাংলো এলাকা থেকে বাড়ি ফেরার পথে আমাকে আকলিমার ছেলে শরিফ ডেকে নিয়ে ছুরি দিয়ে আঘাত করে। এ সময় মাথায় আঘাত না পড়লেও বামহাত কেটে যায়। আমার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে শরিফসহ তার সহযোগীরা পালিয়ে যায়। স্থানীয়রা আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করালে আমার হাতে ছয়টি সেলাই দেন চিকিৎসক। এ ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ এখনো আসামী গ্রেফতার করেনি। উল্টো ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করছে হামলাকারীরা।
কাউন্সিলরের স্ত্রী ফাতেমা বেগম জানান, আল্লাহ’র রহমতে আমার স্বামী বেঁেচ গেছেন। যদি মারা যেতো কি হতো আমার। নয় বছরের মেয়ে কবিলা নওশীনকে নিয়ে আমি কি করতাম। রাতের আধারে এভাবে হত্যা চেষ্টা করা হলো অথচ এখোনো আসামীকে গ্রেফতার করেনি পুলিশ। তাদের হুমকি ধামকিতে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।
নীলফামারী পৌরসভার কাউন্সিলর বাদশা আলমগীর উদ্বেগ জানিয়ে বলেন, আমরা হতাশ। সরকারী আদেশ নিষেধ বাস্তবায়ন করতে গিয়ে আমাদের উপর আক্রমণ চালানো হচ্ছে। এতে করে কি বোঝানো হচ্ছে। দিনরাত মানুষের পাশে থেকে কাজ করেও অন্যায় কাজে সায় না দেওয়ায় হত্যা চেষ্টা করা হচ্ছে কাউন্সিলর কলিম উদ্দীনকে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং দ্রæত আসামী গ্রেফতারের দাবী করছি। আগামী দু’দিনের মধ্যে ঘটনায় জড়িতদের গ্রেফতার করা না হলে আমরা সকল জনপ্রতিনিধি রাস্তায় নামতে বাধ্য হবো। এর দায় পুলিশকে বহন করতে হবে।
এ বিষয়ে নীলফামারী থানার পরিদর্শক(তদন্ত) মাহমুদ উন নবী জানান, আসামীকে ধরার চেষ্টা করছি আমরা। দ্রæত গ্রেফতার করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top