GBU, IBC এবং CIHCS যৌথভাবে সম্মেলন সহ আন্তর্জাতিক অভিধম্ম দিবসের আয়োজন করে

received_268223615604366.jpeg


নতুন দিল্লি.গৌতম বুদ্ধ ইউনিভার্সিটি এবং ইন্টারন্যাশনাল বৌদ্ধ কনফেডারেশন এবং সেন্ট্রাল ইনস্টিটিউট অফ হিমালয়ান কালচার স্টাডিজ যৌথভাবে GBU-এর অডিটোরিয়াম হলে গ্রেটার নয়ডায় আন্তর্জাতিক অভিধম্ম দিবস উদযাপনের আয়োজন করে। গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে 28 থেকে 30 অক্টোবর, 2023 পর্যন্ত আন্তর্জাতিক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

সম্মেলনের পরিচালক ডঃ অরবিন্দ কুমার সিং বলেন, “আমরা আন্তর্জাতিক অভিধম্ম দিবস উদযাপনের আয়োজন করতে যাচ্ছি যেখানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি এবং ধম্ম অনুশীলনকারী অংশগ্রহণ করবেন।”

সিং বলেছেন, “আমরা শুধুমাত্র অভিধম্ম দিবস উদযাপনের পাশাপাশি বিপাসনা আচার্য ডক্টর সত্য নারায়ণ গোয়েঙ্কার জন্মবার্ষিকী উদযাপনের আয়োজন করছি না, এটিও এই অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ।”

সিং যিনি GBU-এর আন্তর্জাতিক বিষয়ক পরিচালক, বলেছেন যে এই ইভেন্টে “বুদ্ধ ধম্মের নীতি এবং বৈশ্বিক সুস্থতা: প্রকৃতির তাৎপর্য এবং প্রয়োগযোগ্যতা” শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলনও হবে৷

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক থাকবেন জিবিইউ-এর অধ্যাপক রবীন্দ্র কুমার সিনহা ভিসি এবং আইবিসির মহাপরিচালক অভিজিৎ হালদার। ডংগুক ইউনিভার্সিটি, ধম্মাচল ইন্টারন্যাশনাল রিসার্চ ইনস্টিটিউট এবং ধম্মদত্ত চিকিন্দা ইউনিভার্সিটি নলেজ পার্টনার এবং সার্ক জার্নালিস্ট ফোরাম ইভেন্টের মিডিয়া পার্টনার হিসেবে থাকবে।

গত বছর গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয় বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিত্বকারী বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি এবং ধম্ম অনুশীলনকারীদের উপস্থিতিতে আন্তর্জাতিক অভিধম্ম দিবসের আয়োজন করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top