নীলফামারীতে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরণ শুরু

101010.jpg


স্টাফ রিপোর্টারঃ ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নীলফামারীর ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিক ভাবে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
উপজেলা কৃষি অফিসের হল রুমে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কামরুল হাসানের সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী প্রমূখ।
উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় দশ হাজার দুইশত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ পর্যায় ক্রমে বিতরণ করা হবে। বৃহস্পতিবার চারটি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ বিতরণ করা হয়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ কৃষকদের উদ্দেশ্যে বলেন, এই ধান বীজ থেকে উৎপাদিত চারা বোপন করলেই হবেনা সঠিকভাবে পরিচর্যার মাধ্যমে অধিক ফলন ফলিয়ে নীলফামারীর খাদ্য ঘাটতি পূরণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top