হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো। তরুন প্রজন্মের কাছে এই ফ্যাশন মানসিকতা, মৃর্ত্যুর কারন।

20201102_134821.jpg


সৈয়দপুর প্রতিনিধি:কয়েকজন যুবকের আলাপচারিতা শুনলাম। “হেলমেট পড়লে বেশি গাইয়া লাগে”। আবার অতিরিক্ত ফ্যাশন দেখাতে গিয়ে কেউ কেউ লুকিং গ্লাস ইচ্ছাকৃত ভাবে খুলে রাখে। ছোট একটি নাম মাত্র ফ্যাশনাবল লুকিং গ্লাস লাগায়। এই লুকিং গ্লাস পিছনের গাড়ির ব্যাপারে সর্তক করে । আপনাকে মৃর্ত্যুর হাত থেকে রক্ষা করে।
একটি হাসপাতাল ভিত্তিক গবেষনায় দেখা গেছে, বাংলাদেশে প্রতি বছর শত শত মোটর সাইকেল দূর্ঘটনা হয়। এসব দূর্ঘটনায় বেশির ভাগ মৃত্যুর কারন হেলমেট ছাড়া মোটর ড্রাইভ করা। সস্প্রতি সৈয়দপুরের লক্ষন পুরে মুন্সিপাড়ার তিনজন যুবক গাছের সাথে থাক্কা খেয়ে মারা যায়। তাদের কারও মাথায় হেলমেট ছিল না।
গতকাল সৈয়দপুর বঙ্গবন্ধু চত্তরের ট্রাফিক পুলিশ বক্সের সামনে অনেক হেলমেট বিহীন গাড়ি দেখলাম। তারা কেউ কেউ বলছে, এই তো হেলমেট ভুলে রেখে এসেছি, আমি সরকারী লোক, আমি রাজনীতিবিদ, আমি ছাত্র । যখন হেলমেট বিহীন মোটর সাইকেলে দুর্ঘটনা হয়। তখন আজরাইল আপনার এসব নানান অজুহাত শুনেন না। ঠিকই জান কবজ করেন। হেলমেট আপনার নিরাপত্তার জন্য, এই সামান্য জিনিসটার জন্য কেন এত অজুহাত। সার্জেন্ট রাশেদ ভাই এর কাজ দেখে ভাল লাগল। উনি সবাইকে হেলমেট পরিধানের সর্তক করে দিচ্ছেন এবং মামলা দিচ্ছেন। আসুন ফ্যাশন নয়, মোটর বাইকে হেলমেট পরিধান করি জীবন বাঁচাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top