নিষিদ্ধ ট্যাপেন্টাডল বিক্রির দায়ে দুই যুবকের কারাদণ্ড

ea8f80cb01a2d21ff881b68f4bab62d0-5f3e72c16b84d.jpg


নীলফামারীর সৈয়দপুরে নিষিদ্ধ নেশার ট্যাবলেট ট্যাপেন্টাডল বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত দুই যুবককে ভিন্ন ভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন। সৈয়দপুর থানার ওসি আবুল হামনাত খান এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম এ আদেশ দেন।
উপজেলা শহরের দিনাজপুর রোডে অবস্থিত ফ্রেন্ডস মেডিক্যাল স্টোরের মালিক মাহমুদুল ইসলাম (২৫) ওষুধের দোকানে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ট্যাপেন্টাডল মজুত ও বিক্রি করছিলো। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত তাকে তিন মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করে। সে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার সোনাপুকুর গ্রামের মৃত রইসুল ইসলামের ছেলে।দণ্ডপ্রাপ্ত অপরজন, সৈয়দপুর শহরের বাস টার্মিনাল জুমাপাড়ার সামসুল ইসলামের ছেলে নজরুল ইসলাম (২৬)। নিষিদ্ধ ট্যাপেন্টাডল বিক্রি ও বহনের অপরাধে ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেন।
সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান বিষয়টি নিশ্চিত করে জানান, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়। পরে ভ্র্যাম্যমাণ আদালত বসিয়ে তাদের দু’জনকে সাজা দেওয়া হয়।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক জানান, ব্যাথানাশক এই ট্যাবলেট নেশার কাজে ব্যবহার শুরু হওয়ায় চলতি বছরের জুলাই মাসে তা নিষিদ্ধ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top