নীলফামারীতে ত্রাণের দাবিতে কর্মহীন অসহায় দুস্থ মানুষের সড়ক অবরোধ ও বিক্ষোভ

Times-Pic.jpg


স্টাফ রিপোর্টারঃ প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে ত্রাণ সামগ্রী না পেয়ে নীলফামারীতে কর্মহীন, গরীব, অসহায় ও দুস্থ মানুষ বিক্ষুদ্ধ হয়ে উঠেছেন। আজ সোমবার এসব বিক্ষুদ্ধ কর্মহীন মানুষ অবিলম্বে তাদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের দাবিতে ৪ ঘন্টাব্যাপী নীলফামারী-সৈয়দপুর প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।
সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নীলফামারী-সৈয়দপুর প্রধান সড়কের দারোয়ানী টেক্সাইল পাহারের মোড় নামক স্থানে প্রায় চার ঘন্টা অবরোধ করে রাখে বিক্ষোভকারীরা। সদর উপজেলার চড়াইখোলা ও কুন্দপুকুর ইউনিয়নের বিভিন্ন বয়সী কয়েক শত মানুষের এ অবরোধের কারণে সড়কের উভয় দিয়ে ওষুধ, পণ্যবাহী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ীসহ বিভিন্ন রকম যানবাহন আটকা পড়ে। এ সময় অবরোধকারীরা অবিলম্বে তাদের মাঝে ত্রাণ বিতরণের দাবি জানিয়ে সেখানে বিক্ষোভ মিছিল করতে থাকেন। অবরোধের খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌঁছান উপজেলা সহকারী কমিশোনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বেলায়েত হোসেন। লোকজনের সঙ্গে সরাসরি কথা বলেন এবং তাদের কথাবার্তাও ধৈর্য সহকারে শোনেন। এ সময় তিনি দুই ইউনিয়নের বাসিন্দাদের তালিকা করে অবিলম্বে ত্রাণ বিতরণের আশ্বাস দিলে অবরোধকারীরা তাদের অবরোধ তুলে নেয়।
সড়ক অবরোধকারীরা জানান, করোনা ভাইরাসের কারণে তারা সকলেই প্রায় পনের দিনের বেশি সময় ধরে তারা ঘরবন্দি অবস্থায় রয়েছেন। সরকারি নির্দেশ মেনে ঘরে অবস্থান করায় তারা কর্মহীন হয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন। ইউনিয়ন পরিষদ থেকে ত্রাণ দেয়ার কথা বলে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি নেন পরিষদের কর্মকর্তারা। কিন্তু ত্রাণের দেখা নেই। ত্রাণের জন্য তারা প্রায় প্রতিদিনই এলাকার জনপ্রতিনিধিদের কাছে ধর্ণা দিচ্ছেন। কিন্তু জনপ্রতিনিধিরা তাদের কোন রকম ত্রাণ সামগ্রী দিচ্ছেন না।
সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করা হলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top