অবৈধভাবে বালু উত্তোলনে ৫০ হাজার টাকা জরিমানা

Nilphamari-Pic-01-File-17.08.2019.jpg

নীলফামারীর সৈয়দপুর উপজেলার খড়খড়িয়া নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চার ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শনিবার বিকেলে উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের জানের পাড় নামক স্থানে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ওই জরিমানা আদায় করে। সেই সাথে বালু উত্তোলনের বোমা মেশিন পুড়িয়ে দেয়া হয়।
এলাকাবাসী জানায়, ওই এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল একটি মহল। অভিযোগ পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার থানা পুলিশকে নিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বালু উত্তোলনকারী চারজনকে আটক করে। এরা হচ্ছে জানের পাড় এলাকার মৃত আজিজুল সরকারের ছেলে জনি (৩০), কাঁঠালিপাড়ার মৃত কণিয়া মামুদের ছেলে সিদ্দিক (৩২), চিরিবন্দরের চৌধুরীপাড়ার হালিমের ছেলে সাগর (৩৬) ও একই উপজেলার দীঘলপাড়ার রজব আলীর ছেলে দুলাল (৩৪)। পরে ভ্রাম্যমান আদালতে চারজনের ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বালু উত্তোলনের মেশিন পুড়িয়ে ফেলা হয়।
তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top