আইপিএলে পান্ডিয়াদের বিরুদ্ধে জোচ্চুরির অভিযোগ!

mumbai-indians4-1713540884-2404200525.jpg


রাশেদুর রহমান সুমন।
স্টাফ রিপোর্টার।

আইপিএলে জোচ্চুরির অভিযোগ! অভিযুক্ত মুম্বাই ইন্ডিয়ান্স। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে ইনিংসের ১৫তম ওভারে নিয়ম ভেঙে রিভিউ নেয়ায় অভিযুক্ত হার্দিক পান্ডিয়ার দল। ঘটনার সঙ্গে জড়িয়েছে টিম ডেভিড এবং সূর্যকুমার যাদবের নাম।

মুম্বাইয়ের ইনিংসের ১৫তম ওভারে বল করছিলেন আর্শদীপ সিং। ব্যাটার ছিলেন সূর্যকুমার যাদব। ওভারের শেষ বলটি ওয়াইড ইয়র্কার করেন আর্শদীপ। সূর্যকুমার অফ স্টাম্পের দিকে কিছুটা এগিয়ে গিয়েও বলের নাগাল পাননি।

মাঠের আম্পায়ার ওয়াইড দেননি। আর্শদীপ বল করে ফিরে যাওয়ার সময় দেখা যায়, মুম্বাইয়ের ডাগ আউট থেকে সূর্যকুমারকে ডিআরএস নেওয়ার জন্য ইশারা করা হচ্ছে। কোচ মার্ক বাউচার এবং ডেভিডকে ইশারা করতে দেখা যায়।

তারা দু’জনে কয়েকবার ইশারা করার পর ডিআরএসের আবেদন করেন সূর্যকুমার। সঙ্গে সঙ্গে ছুটে আসেন শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দেওয়া স্যাম কুরান।

পাঞ্জাব অধিনায়ক আম্পায়ারকে জানান, ডিআরএস হতে পারে না। কারণ সূর্যকুমারকে মুম্বাইয়ের ডাগ আউট থেকে ইশারা করা হয়েছে। যা নিয়ম বহির্ভূত। সূর্যকুমার ডাগ আউটের ইশারা দেখেছেন কিনা, তা টেলিভিশনে দেখা যায়নি।

তাই বিষয়টা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। আবার মাঠের আম্পায়ারও কুরানের আবেদনে কান দেননি। তিনি সূর্যকুমারের ডিআরএসের আবেদন তৃতীয় আম্পায়ারের কাছে পাঠিয়ে দেন। আর্শদীপের ষষ্ঠ বলটির রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার ওয়াইডের সিদ্ধান্ত নেন।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিয়ম না মেনে জোচ্চুরির অভিযোগ করেছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। বৃহস্পতিবারের ম্যাচটিতে পাঞ্জাবকে ৯ রানে হারিয়েছে মুম্বাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top