টানা পঞ্চম বারের মতো এমপি নির্বাচিত হলেন আসাদুজ্জামান নূর।

IMG_20240109_113311_HDR-scaled.jpg

রাশেদুর রহমান সুমন

নীলফামারী-২ আসনে আবারও জয়ী হলেন টানা ৫ম বারের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। 

জেলা রিটার্ণিং কর্মকর্তার দেয়া তথ্য অনুযায়ী, আজ রোববার (৭ জানুয়ারী) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসনে নৌকা প্রতিকে ১ লক্ষ ১৯ হাজার ৩শত ৩৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন ট্রাক প্রতিকে পেয়েছেন ১৫ হাজার ৬শ ৮৪ ভোট। এছাড়াও জাতীয় পার্টি থেকে মনোনীত প্রার্থী শাহজাহান আলী চৌধুরী লাঙ্গল প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৮শ ৪৩টি ভোট এবং বাংলাদেশ কংগ্রেস পার্টি থেকে মনোনীত প্রার্থী ডাব প্রতিকে পেয়েছেন ৭৩২ভোট।

উত্তরের জেলা নীলফামারীতে আগাম শীতে এ অঞ্চলের মানুষ অনেকটা কাবু হলেও, ঘন কুয়াশা আর হিমেল বাতাশকে উপেক্ষা করে সকাল থেকেই ভোট কেন্দ্রে বাড়তে থাকে ভোটারদের উপস্থিতি। পরে বেলা বাড়ার সাথে সাথে ভোটাধিকার প্রয়োগের জন্য দীর্ঘ লাইনে জমায়েত হতে থাকেন নীলফামারী-২ আসনের সাধারণ ভোটাররা। শান্তিপুর্ণভাবে ভোটাধিকারের মাধ্যমে বেঁচে নেন এ আসনের জনপ্রতিনিধিকে।

এদিকে, আওয়ামী লীগ মনোনীতি বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর টানা ৫ম বারের মত সাংসদ নির্বাচিত হওয়ায় বিজয় মিছিল করে আওয়ামী লীগসহ সকল সহযোগী অঙ্গসংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top