নীলফামারীর টুপামারী ইউপির নির্বাচনে নৌকা প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকিরের জয়

sha.jpg


এসএপ্রিন্সঃ দীর্ঘ ৯ বছর পর নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রার্থী আবুল কাশেম শাহকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকির(চশমা) পুর্নরায় বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার(২৯ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলে বিকাল ৫টা পর্যন্ত। চশমা প্রার্থী ৮২৭৩, নৌকা প্রার্থী ৫৮৯৮ ও ধানের শীষ প্রার্থী ৩২৯৭ ভোট পান।
সীমানা জটিলতায় ৯ বছর ভোট বন্ধ থাকার পর এই নির্বাচনের ভোট দিতে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রেই সমানতালে নারী ও পুরুষ ভোটারগন সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে তাদের মূল্যবান ভোট প্রদান করতে দেখা যায়।
টুপামারী ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করে। এরা হলেন, আওয়ামীলীগের নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, বিএনপির ধানের শীষ প্রতীকে ছাইয়েদুর রহমান মজনু ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির। এছাড়া নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৭জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯৭ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ২৩৫ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৭৬২ জন।
নয়টি ওয়ার্ডের নিবার্চিত সদস্যরা হলেন, যথাক্রমে মিলন চন্দ্র সরকা(টিউবয়েল), রুহুল আমীন(তালা), হাবিবুর রহমান(টিউবয়েল), মাহমুদুল হাসান মাসুম(মোরগ), আবুল কালাম(ফুটবল), আবু তালেব(ফুটবল), মকবুল হোসেন(তালা), আসাদুল ইসলাম(ভ্যানগাড়ী) ও মজিবর রহমান(মোরগ)। সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচিতরা হলেন, যথাক্রমে আরজু আরা বেগম(হেলিকপ্টার), পেয়ারী আক্তার(হেলিকপ্টার) ও নুর বানু বেগম(সূর্যমুখী ফুল)।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতার উজ্জামান জানান, ভোট গ্রহনে জন্য নয়টি কেন্দ্রে ৫৮টি বুথ স্থাপন করা হয়। আইন শৃঙ্খলা রক্ষায় পাঁচটি গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিটিতে ৮ জন পুলিশ বাহিনী রয়েছে। অপর চারটি সাধারণ ভোট কেন্দ্রের প্রতিটিতে ৫ পুলিশ রয়েছে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সদস্যের টীম কাজ করছে। নির্বার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম ভোট কেন্দ্রে ঘুরছে।
উল্লেখ্য, ২০১১ সালের ৫ জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ইউনিয়নটিতে। এরপর মেয়াদ শেষ হলেও সীমানা জটিলতায় উচ্চ আদালতে মামলা চলায় নির্বাচন বন্ধ থাকে। আদালতে সেই মামলার নিস্পক্তি হলে চলতি বছরের ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top