নেতাকর্মীদের আর্থিক সহায়তায়- সাংসদ নূর

received_943096062768699.jpeg


শাহ আহসান হাবীব বাবুঃ
নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের দারোয়ানী পশ্চিমপাড়া গ্রামের স্বামী পরিত্যাক্তা ফাতেমা বেগম বন্যা(৪০)। স্বামী ছেড়ে যাওয়ার পর তিন কণ্যা সন্তানকে নিয়ে বাবা রমজান আলীর বাড়িতে অবস্থান নিয়ে অসহায় পড়েন। নিরুপায় হয়ে জীবীকার টানে ২০০৫ সাল থেকে গ্রামঘুরে শুরু করে মনিহারী ব্যবসা।
কাধে মালামাল বহন করে পায়ে হেটে গ্রাম ঘুরা বেশ কষ্ট হতো তার। সে কষ্ট লাঘবে একজন নারী হয়েও গত দুই বছর ধরে ভাড়া করা রিকসাভ্যানে ভ্রাম্যমান মনিহারি দোকান সাজিয়ে করছিলেন ব্যবসা।
সেই ফাতেমা বেগমের পাশে দাঁড়িয়েছে সদর উপজেলা আওয়ামী লীগ। নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের সহযোগিতায় ৫০ হাজার টাকা অনুদানে তাকে কিনে দেওয়া হয়েছে ব্যাটারী চালিত একটি রিকসাভ্যানসহ ব্যবসার মালামাল।
সোমবার দুপুরে জেলা শহরের টিএ-টি চত্বরে সামাজিক দূরত্ব নিশ্চিত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় ওই সহায়তা প্রদান করা হয় তাকে।
একই অনুষ্ঠানে সদর উপজেলার প্রয়াত স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামের পরিবারকে এক লাখ টাকার এফডিয়ার, ছয় জন অসুস্থ দলীয় নেতাকর্মীকে চিকিৎসার জন্য পাঁচ হাজার থেকে ২০ হাজার পর্যন্ত মোট ৮০ হাজার টাকা বিতরণ করা হয়।
ভ্যান ও ব্যবসার পূঁজি পেয়ে খুশি ফাতেমা বেগম। তিনি বলেন,“অনেক দিন ধরে কষ্ট করছি। কেউ উপলদ্ধি করেনি। এমপি স্যার আমার কষ্ট উপলদ্ধি করতে পারবেন সেটি কখনো ভাবিনি। তাঁর এমন উপকারের কথা আমার সারাজীবন মনে থাকবে।
সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এসময় তিনি বলেন, “বঙ্গবন্ধু বাঙ্গালী জাতীয়তাবাদ ও অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করতেন। সকল ধর্মের মানুষকে এক করাই তার রাজনীতির মূল উদ্দ্যেশ্য ছিল। এজন্য তিনি মুসলীম লীগ থেকে আওয়ামী লীগ গঠন করেন। আর জামাত-বিএনপি জম্ম জঙ্গিবাদ থেকে। তারা ১৯৭১ সালে সাধারণ মানুষকে হত্যা করেছিল। একই কায়দায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে।
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।
সভা শেষে অনুদান প্রদান ও নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।
সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বলেন, “মাসব্যাপী কর্মসূচি শেষে শোকের মাসের শেষদিন আমরা স্মরণসভার আয়োজন করি।
স্মরণ সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর দলীয় নেতাকর্মীদের মাঝে দিক নির্দেশনামুলক বক্তব্য দেন। তাঁর আর্থিক সহযোগিতায় আমরা দলীয় নেতাকর্মীদের মাঝে অনুদান প্রদান করি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top