সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে

1cb20-1.jpg


ঢাকা স্টাফ রিপোর্টারঃ আগামী সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণবভন থেকে রাজশাহীর ৮ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের শুরুতে বক্তব্য দেওয়ার সময় এ কথা জানান তিনি।
তিনি বলেন, স্কুল-কলেজ এখনই খোলা হবে না। শিক্ষা প্রতিষ্ঠান অন্তত সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। কখন খুলবো এখনো সিদ্ধান্ত নেইনি। যদি তখন পর্যন্ত করোনাভাইরাস অব্যাহত থাকে। যখন থামবে তখনই খুলবো। বেশি জনসমাগম যাতে না হয় সেজন্য এ ব্যবস্থা।
এ সময় প্রধানমন্ত্রী ইমাম-মুয়াজ্জিনসহ ধর্মীয় আলেমদের ধন্যবাদ জানিয়ে বলেন, তারা সিদ্ধান্ত নিয়েছেন ঘরে বসে নামাজ আদায় করবেন। মসজিদে ১০-১২ জনের বেশি নামাজ আদায় না করার।
ভিডিও কনফারেন্সে রাজশাহী বিভাগের আট জেলার মাঠ পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট সবাই যুক্ত রয়েছেন। জেলাগুলো হচ্ছে, বগুড়া, চাপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ।
এরআগে প্রধানমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চার দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেছেন।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধিসমূহ মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top