সৈয়দপুরে রেলের অবৈধ ৩৩দখলদারের কাছ থেকে লক্ষাধিক টাকা জরিমানা আদায় কারাদন্ড

Capture-7.gif

সৈয়দপুরে রেলের জায়গা অবৈধ ভাবে দখলকারী ৩৩জনের কাছ থেকে লক্ষাধিক টাকা জরিমানা এবং সরকারী কাজে বাঁধা দেয়ায় একজনের সাত দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
পুর্বের দেয়া নোটিশ অনুযায়ী বুধবার(১ফেব্রæয়ারী) সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের দিন থাকলেও দখলকারীদের আবেদনের প্রেক্ষিতে আবারো পনের দিনের সময় দেয়া হয় তাদের।
সৈয়দপুর শহরের হাওলাদার পাড়া এলাকায় ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন রেলের বিভাগীয় ভু-সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান। এ সময় র‌্যাব, পুলিশ, রেল পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।
রেলওয়ে বিভাগ জানায়, ১০৩জনের কাছে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদের দিন নির্ধারিত থাকায় সকাল থেকে অভিযানের প্রস্তুতি শুরু করে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে দখলদাদের আবেদনের প্রেক্ষিতে আবারো ১৫দিনের সময় বেঁধে দিয়ে অর্থদন্ড আদায় করা হয়।
এ সময় সরকারী কাজে বাঁধা দেওয়ায় নাদিম নামে এক যুবকের সাতদিনের কারাদন্ড প্রদান করে আদালত।
বিভাগীয় ভু-সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান বলেন, রেলের আট’শ একর জমির মধ্যে সাড়ে চার’শ একর জমি অবৈধ দখল হয়ে গেছে। এছাড়া সাড়ে ২২’শ কোয়ার্টারের মধ্যে উনিশ’ কোয়ার্টার দখল হয়ে রয়েছে।
তিনি বলেন, ব্রিটিশ আমল থেকে ক্রমান্বয়ে এগুলো দখল হয়ে আসছিলো। আগামী ১৫দিন পর সরকারের নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এ বিষয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top