ডোমারে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা প্ররোচনা মামলায় প্রধান শিক্ষক জেলা কারাগারে

10.jpg

আত্মহত্যার প্ররোচনা মামলায় গ্রেফতার মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলামকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে ডোমার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এরআগে রবিবার দুপুরে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
বিদ্যালয়ের ছাত্রী তৃষ্ণা রানী রায় এবারের এসএসসি পরীক্ষায় বাণিজ্য থেকে পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও গেল ২ফেব্রæয়ারী প্রদান করা পরীক্ষার প্রবেশ পত্রে বিভাগ পরিবর্তন হয়ে মানবিক বিভাগ আসে। এনিয়ে প্রধান শিক্ষককে জানালেও তাকে গালমন্দ করে বিদ্যালয় থেকে তাড়িয়ে দেন প্রধান শিক্ষক।
অভিমানে বাড়িতে ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মেয়েটি। ঘটনার পর থেকে জড়িত শিক্ষকের বিচার দাবী করে বিক্ষোভ প্রদর্শনসহ মানববন্ধন এবং সড়ক অবরোধ কর্মসুচী পালন করে সহপাঠী ছাড়াও স্থানীয়রা।
ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও দিনাজপুর শিক্ষা বোর্ড পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে।
মেয়ের মৃত্যুর ঘটনায় বাবা দুলাল রায় ৯ফেব্রæয়ারী ডোমার থানায় আত্মহত্যা প্ররোচনা মামলা করলে এদিন দুপুরে শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।
প্রধান শিক্ষকের আইনজীবী আজাহারুল ইসলাম জানান, তৃষ্ণা রানীর রেজিষ্ট্রেশনের সময় প্রধান শিক্ষক ছিলেন কোহিনুর ইসলাম আর প্রধান সহকারী ছিলেন হামিদুর রহমান।
এই মামলার আসামী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেছেন ২০১৯ সালের ৪এপ্রিল। কাজেই তৃষ্ণা রানীর আত্মহননের দায় সিরাজুল ইসলামের ঘাড়ে বর্তায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top