চীন ফেরত শিক্ষার্থীকে রংপুরে ভর্তি

84-1.jpg

চীন ফেরত নীলফামারীর এক শিক্ষার্থীকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের আইস্যুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে তাকে।
চিকিৎসাধীন তাসবিদ হোসেন তীব্র ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের মিরজাগঞ্জ গ্রামের আলতাফ হোসেনের ছেলে। গত ২৯ জানুয়ারী চীন থেকে ঢাকা থেকে পৌঁছে সে।
শ্বাসকস্টের কারণে শনিবার সকালে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলেও সেখান থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তিত করা হয় তাকে।
রংপুর মেডিকেলে ভর্তির পর ওই শিক্ষার্থীকে আইস্যুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।
শিক্ষার্থীর বাবা আলতাফ হোসেন জানান, তীব্র চীনের হুয়াংশান শহরের “আনহুই ইউনির্ভাসিটি অব টেকনোলজিতে” সিভিল ইঞ্জিনিয়ারিং-এ লেখাপড়া করছে। উহান শহরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে সে ২৯ জানুয়ারী রাতে বিমানে বাংলাদেশ আসে।
ঢাকায় হযরত শাহ্জালাল আন্তর্জান্তিক বিমান বন্দরে ছেলের শারীরীক পরীক্ষা নিরীক্ষা শেষে ছাড়পত্র দেয়া হয় তাকে। ঢাকা থেকে বাড়িতে ফিরে অবস্থান করছিলো সে।
তিনি বলেন, শনিবার সকালে শ্বাসকস্ট অনুভব হওয়ায় তাকে প্রথমে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই এবং সেখান থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক।
নীলফামারী সিভিল সার্জন রনজিত কুমার বর্মন জানান, গত তিন দিন আগেও ওই শিক্ষার্থী ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য এসেছিল। আমরা তার শারীরীক পরীক্ষা নীরীক্ষা করি।
রংপুর মেডিকেল কলেজে হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডাঃ মোকাদ্দেম হোসেন জানান, তাজবিদ হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন। তবে তাকে মেডিকেলের আইস্যুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। রংপুর মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় বিষয়টি ঢাকায় আইডিসিআরকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top