নীলফামারীতে স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলা

received_778134990667616.jpeg

স্টাফ রিপোর্টারঃ
“সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় সদর উপজেলা পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উপজেলা পরিষদ চত্বরে বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে উন্নয়ন মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

এতে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সাইফুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ফিরোজ হাসান, গোড়গ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুব জর্জ প্রমুখ। এতে সঞ্চালনা করেন টুপামারী ইউনিয়ন পরিষদ সচিব রিফাত আরা।

সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, ‘সবার সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে বর্তমান সরকার নানামুখী উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। আগামী তিন দিনের এ মেলায় সরকারের উন্নয়ন ও তাদের মাধ্যমে গৃহিত কর্মকান্ড অতিসুন্দর ও সূচারুভাবে উপস্থাপন করা হবে। একইসাথে এ দিবসের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের দায়িত্বরত ব্যক্তিরা মাটি ও মানুষের আরো কাছাকাছি যাওয়া এবং জনগণকে সেবা প্রদানের নতুন দ্বার উন্মোচিত হবে বলেও আশা করছি।’

এছাড়াও মেলা প্রাঙ্গন অতি সুন্দর, পরিস্কার পরিচ্ছন্ন, সাজানো গোছানো হওয়ায় তাতে মনোমুগ্ধকর পরিবেশ বিরাজ করছে। মেলায় ২৩টি স্টলের মাধ্যমে উন্নয়নমুখী আ’লীগ সরকারের নানাবিধ উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হয়েছে।’

অনুষ্ঠানে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ, উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ, উপজেলা সমবায় কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ তালুকদার, উপজেলা প্রকৌশলী বিরল রায় সহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্য, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী সহ আরও অনেকে উপস্থিত ছিলেন। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরোলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top