নতুন রূপে চলবে ‘নীলসাগর’ ট্রেনটি

train-120.jpg

চিলাহাটি থেকে ঢাকা রেলপথে চলাচলকারী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিতে যুক্ত হচ্ছে ইন্দোনেশিয়া থেকে আনা অত্যাধুনিক রেল কোচ। আগামী ২৭ ডিসেম্বর থেকে নতুন রূপে চলবে ট্রেনটি।
রেলওয়ে সূত্র জানায়, বর্তমানে নীলসাগর ট্রেনটি অপেক্ষাকৃত কম সুযোগ-সুবিধা সম্বলিত ভারতীয় কোচ দিয়ে পরিচালিত হয়ে আসছে। ইতোপূর্বে ওই ট্রেন বহরে ১২টি আধুনিক কোচ প্রত্যাহার করে পঞ্চগড় থেকে ঢাকা রুটে একটি নতুন ট্রেন চালু করা হয়। ফলে গেল এক বছর ধরে নীলসাগর ট্রেনটি সাধারণ মানের কোচ দিয়ে পরিচালিত হয়ে আসছিল।
নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর নীলসাগর ট্রেনে নতুন কোচ সংযোজনের জন্য অনুরোধ জানান। সেই হিসেবে বদলে যাচ্ছে নীলফামারীর সীমান্ত জনপদ চিলাহাটি থেকে ঢাকার উদ্দেশে চলাচলকারী ট্রেনটি।
নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ জানান, নীলফামারীবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন দিনে ও রাতে ট্রেন চালুর জন্য। তবে আপাত ডাবল পাওয়া না গেলেও নীলসাগর ট্রেনে নতুন কোচ যোগ হচ্ছে এতে আমরা আনন্দিত।
রেলওয়ের একটি সূত্রমতে, ইঞ্জিন সংকটের কারণে আপাতত চিলাহাটি-ঢাকা রুটে একাধিক ট্রেন চালানো যাচ্ছে না। বিদেশ থেকে কিছু ইঞ্জিন আনা হচ্ছে। তখন লাভজনক এ রুটে দু’টি ট্রেন চালানো সম্ভব হবে।
এ বিষয়ে রেলওয়ে স্টেশন মাস্টার জানান, এ ব্যাপারে প্রস্ততি সম্পন্ন হয়েছে, আগামী ২৭ ডিসেম্বর বদলে যাবে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top