ধর্ষণ ও হত্যার দুই মামলায় নীলফামারীতে একজনের ফাঁসি দুইজনের যাবজ্জীবন কারাদন্ড

Nilphamari-Pic-21.01.21.jpg


স্টাফ রিপোর্টারঃ নীলফামারীতে দুই মামলায় একজনের মৃত্যুদন্ড ও দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার(২১ জানুয়ারী) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এই দুই মামলার রায় দেন।
দন্ডিতরা হলেন, নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান এলাকার ইয়াসিন আলীর ছেলে মকবুল হোসেন ও মতিয়ার রহমানের ছেলে হালিমুর রহমান এবং সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের সোনাখুলি গ্রামের বড়বাড়ি এলাকার জসর উদ্দিনের ছেলে আজগর আলী।
আদালত সুত্র জানা গেছে, মকবুল হোসেনের মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানা এবং যাবজ্জীবন প্রাপ্ত হালিমুর রহমান ও আজগর আলীর ২০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের কারাদন্ড দেয়া হয়।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি আল মাসুদ আলাল জানান, ২০১৩সালের ২৯আগষ্ট রাতে আব্দুল গনির শিশু কন্যা নিখোঁজ হয়। পরদিন সকালে বুড়ি তিস্তা নদীর বালু চরে তার মরদেহ পাওয়া যায়।
এ ব্যাপারে শিশুটির বাবা আব্দুল গণী বাদি হয়ে স্থানীয় থানায় ধর্ষণ ও হত্যা মামলা করলে চার আসামীর মধ্যে মকবুল হোসেনের মৃত্যুদন্ড ও হালিমুর রহমান যাবজ্জীবন কারাদন্ড এবং ছোবদুল ও মোমিনুর রহমানকে খালাস দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক মাহাবুবুর রহমান।
এদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি রমেন্দ্র বর্ধণ বাপ্পী জানান, ধর্ষণের অভিযোগে ২০০৫সালের ১৩অক্টোবর শ্বশুড় আজগর আলীর বিরুদ্ধে মামলা করেন ছেলে মোকছেদুল ইসলামের স্ত্রী রাজিয়া সুলতানা।
মামলায় স্বাক্ষ্যপ্রমাণ শেষে শ্বশুড়ের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক আহসান তারেক। দন্ডিত ব্যক্তি জামিনের পর থেকে পলাতক রয়েছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top