সীমান্ত ট্রেনের একটি বগি না থাকায় দূর্ভোগে যাত্রী সাধারন

Trien001.png


এসএপ্রিন্সঃ চিলাহাটী-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনে নীলফামারী রেলওয়ে স্টেশনের জন্য বরাদ্দ দেয়া “ট” কোচটি(বগি) ড্যামেজ হয়ে পড়ায় সীমাহীন দূর্ভোগে পড়েছে যাত্রী সাধারন। এতে যাত্রী সাধারন চরম ভোগান্তিতে পড়লেও গত ৯মাসেও ড্যামেজ কোচটি মেরামত কিংবা নতুন কোচ সংযোজনে কোন উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
রেলওয়ে সুত্র জানিয়েছে, চিলাহাটী-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনে নীলফামারী রেলওয়ে স্টেশনের জন্য বরাদ্দ ছিল “ট” কোচটি। এ কোচে নীলফামারী অঞ্চলের ৯২জন যাত্রী সপ্তাহের ৬দিন জীবন জীবিকার তাগিদে যাতায়াত করতো খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায়। গত জানুয়ারী মাসে ওই কোচটি ড্যামেজ হয়ে পড়ায় বন্ধ হয়ে যায় যাত্রী পরিবহন। এতে ভ্রমন পিপাসুসহ ব্যবসা বানিজ্যের জন্য যাতায়াতকারী মানুষজন অসহায় হয়ে পড়েছে।
যশোর জেলার ঝিকরগাছা উপজেলার বামনজাঙ্গা গ্রামের ট্রেনযাত্রী মাহামুদা খাতুন জানান, বাবার অসুস্থ্যতার কথা শুনে দ্রæত রাতে নীলফামারী স্টেশনে আসি কিন্তু কোচ না থাকায় ফিরে যেতে হয়েছে। মঙ্গলবার সকালে রুপসা এক্সপ্রেস ট্রেনে যেতে হলো।
নীলফামারী রেলওয়ে স্টেশন মাষ্টার ওবায়দুল ইসলাম জানান, সীমান্ত এক্সপ্রেস ট্রেনের “ট’ কোচটি না থাকায় এ অঞ্চলের মানুষ পড়েছে চরম দূর্ভোগে। এতে আয়ও অনেকটাই কমে গেছে।
এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের পাকশির এক উর্দ্ধতন কর্মকর্তা বলেন, সীমান্ত এক্সপ্রেস ট্রেনে ১২টি কোচ সংযোজন করা থাকে। কিন্তু পাওয়ার কোচ লোড না নেয়ার কারনে বেশ কিছুদিন থেকে ২টি শোভন কোচ ও ১টি এসি চেয়ার কোচ সংযোজন করা যাচ্ছে না। এর মধ্যে ১টি কোচ সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামতের অপেক্ষায় আছে। দীর্ঘ দিনেও ওই কোচটি মেরামত না হওয়ায় একদিকে যাত্রী সাধারনের দূর্ভোগ বেড়েছে অপরদিকে এ ট্রেন থেকে আয় অনেকাংশে হ্রাস পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top