ফেসবুক থেকে অর্থ আয় করবেন যেভাবে

image-97252-1575059548.jpg


মার্ক জাকারবার্গের ফেসবুক ছাড়া বর্তমান প্রজন্ম যেন সামাজিক মাধ্যমের কথা ভাবতেই পারে না। লাখ লাখ মানুষ প্রতিদিন নিয়ম মেনে ঘন্টার পর ঘণ্টা সময় কাটাচ্ছে ফেসবুকে। এতে যে শুধুমাত্র শেয়ার করতে পারেন নিজের মনের কথা- ব্যাপারটা কিন্তু এখন আর ওইটুকুতে সীমাবদ্ধ নেই। খুশি, আনন্দ, দুঃখ শেয়ার করার পাশাপাশি ফেসবুক থেকে এখন আয়ও করা যায়।
সম্প্রতি ফেসবুক একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে। যেখানে সাধারণ মানুষ সার্ভে, টাস্ক এবং রিসার্চ ইত্যাদিতে অংশ নিতে পারেন এবং তার বদলে পাবেন টাকা। মূলত ফেসবুককে আরো উন্নত করে তুলতে এই পদক্ষেপ নিয়েছে জুকেরবার্গের কোম্পানি।
ফেসবুক প্রোডাক্ট ম্যানেজার এরেজ নাভেহ জানিয়েছেন, এই ফিডব্যাক ইন্সটাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ-কে আরও উন্নত করে তুলতে কাজে লাগবে।
ফেসবুক জানাচ্ছে ‘ফেসবুক ভিউপয়েন্ট’ নামে এই অ্যাপটি এই মুহূর্তে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষ ব্যবহার করতে পারবে। সোশ্যাল মিডিয়ায় অন্যতম শীর্ষে থাকা ফেসবুক জানাচ্ছে আগামী বছরেই অন্যান্য দেশেও চালু হবে এই সব পরিষেবা।
যখন আপনি ফেসবুক ভিউপয়েন্ট অ্যাকাউন্টটি সেটআপ করেন, তখন আপনাকে একটি পোগ্রামে জয়েন করতে বলা হয়। প্রত্যেকটি প্রোগ্রাম শুরুর আগেই ফেসবুকের তরফে জানিয়ে দেয়া হবে কোন কোন তথ্য সংগ্রহ করা হবে। পাশাপাশি জানিয়ে দেবে, কীভাবে আপনি পয়েন্ট সংগ্রহ করবেন।
ফেসবুকের তরফে জানিয়ে দেয়া হবে, ঠিক কত পয়েন্ট সংগ্রহ করলে আপনি ফেসবুকের তরফ থেকে একটি মোটা অ্যামাউন্টের টাকা পেতে পারেন। এরপর আরো টাকা পেতে পুনরায় আপনাকে নির্দিষ্ট পয়েন্টে পৌঁছাতে হবে। টাকা সরাসরি আপনি পেতে পারেন আপনার পে-পল অ্যাকাউন্টে।
নাভেহ জানিয়েছেন, যখন আপনি ফেসবুকের ভিউপয়েন্ট-এ লগিন করবেন তখন জানতে চাওয়া হবে নাম, ই-মেইল, ঠিকানা, লোকেশন ইত্যাদি। তিনি জানিয়েছেন, প্রত্যেকটি প্রোগ্রাম শুরু করার আগে আমরা আপনাকে সেই প্রোগ্রামের মাধ্যমে দেওয়া তথ্য কীভাবে ব্যবহার করা হবে তা জানিয়ে দেব।
এই অ্যাপটি আপনার কোনো তথ্য থার্ড পার্টি অ্যাপকে দেয়া হবে না বলেও আশ্বস্ত করেছে মার্ক জুকেরবার্গের কোম্পানি।

One Reply to “ফেসবুক থেকে অর্থ আয় করবেন যেভাবে”

  1. Ruman Mollik says:

    Rr

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top