নীলফামারীর বরেণ্য শিক্ষক হরিপদ রায় পাচ্ছেন গোল্ডেন এ্যাডওয়ার্ড

8160093.jpg

 


এসএপ্রিন্সঃ শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মাদার তেরেসা গোল্ডেন এ্যাডওয়ার্ড ২০২০ পেতে যাচ্ছেন নীলফামারী সদর উপজেলার দারোয়ানী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিপদ রায়।
জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্ এর উদ্দ্যোগে আগামী ৮ মার্চ ইকোনোমিক রিপোর্টার্স মিলনায়তনে মহীয়সী নারী মাদার তেরেসার কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মানায় এ বরেণ্য শিক্ষককে গোল্ডেন এ্যাডওয়ার্ড প্রদান করা হবে।
আলোচনা সভা ও গুণীজন সম্মানা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুপ্রীম কোর্টের বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী।
সদর উপজেলার টুপামারী ইউনিয়নের সুখধন গ্রামের হরিপদ রায় দীর্ঘ ২৩ বছর ধরে সুনামের সাথে শিক্ষকতা পেশার সাথে জড়িত। শিক্ষকতার পাশাপাশি তিনি সামাজিক কর্মকান্ডের সাথেও জড়িত। ছাত্র জীবন শেষে শখের বশে টিউশনি করতেন। সদরের লক্ষীচাপ ইউনিয়নের কচুয়া চৌরঙ্গী সেবা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ১৭ বছর চাকুরী করেন। পরে ২০১৩ সালের জুলাই মাসে প্রধান শিক্ষক হিসেবে দারোয়ানী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। তিনি চাকুরী জীবনে ইংরেজী বিষয়ে বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক’র মাষ্টার ট্রেইনার, ইংরেজী ভাষা উন্নয়ন প্রজেক্ট (ইএলটিপি) প্রশিক্ষন প্রাপ্ত ও জীবন দক্ষতামূলক প্রশিক্ষনে সনদ পেয়েছেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক হরিপদ রায় বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। তাই শিক্ষকরা আন্তরিক হলে সমাজটা পরিবর্তন করা সম্ভব। একটি সমৃদ্ধ জাতি দেশকে উপহার দেয়া সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top