নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক সীমান্তের হতদরিদ্র পরিবারের মাঝে ভ্যানগাড়ী ও গবাদি পশু বিতরণ

BGP-Pic.png


এসএপ্রিন্সঃ দেশব্যাপী বিরাজমান কোভিড-১৯ পরিস্থিতিতে বেকার হয়ে পড়া নীলফামারী এবং পঞ্চগড় জেলার সীমান্তবর্তী জনসাধারণ বিশেষ করে দুঃস্থ, অসহায়, হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি)। এরই ধারাবাহিকতায় সেক্টর সদর দপ্তর ঠাকুরগাঁও এর দিক নির্দেশনায় অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মামুনুল হক, অধিনায়কের তত্ত¡াবধানে বিদ্যানন্দ ফাউন্ডেশন হতে প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করে রবিবার(২৩ আগস্ট) নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় ১টি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে ভ্যানগাড়ী এবং সোমবার(২৪ আগস্ট) পঞ্চগড় সদর উপজেলাধীন মাগুরমারী ও মালকাডাঙ্গা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বসবাসরত হতদরিদ্র ২টি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে গবাদি পশু (ছাগল) বিতরণ করা হয়।
ভ্যানগাড়ী এবং গবাদিপশু (ছাগল) বিতরণ অনুষ্ঠানে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মামুনুল হক, উপ-অধিনায়ক মেজর হুমায়ুন কবীর, পিবিজিএমএস, স্থানীয় জনপ্রতিনিধি, বিজিবি কোম্পানী/বিওপি কমান্ডার এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সীমান্ত এলাকায় বসবাসরত অসহায় ও হতদরিদ্র পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে গত ২৯ জুলাই ২০২০ তারিখ পঞ্চগড় জেলার সদর উপজেলা ও বোদা উপজেলাধীন ঘাগড়া, শিংরোড ও ডানাকাটা কোম্পানীর দায়িত্বপূর্ণ এলাকায় বসবাসরত হতদরিদ্র ৩টি পরিবারকে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক সীমান্ত রক্ষা ও অন্যান্য সকল দায়িত্ব পালনের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে সর্বদা কার্যকরী ভ‚মিকা অব্যাহত রাখা হবে। সীমান্ত এলাকায় চোরাচালান রোধের অংশ হিসেবে বিদ্যানন্দ ফাউন্ডেশনসহ বিভিন্ন সংস্থার সৌজন্যে বিজিবি কর্তৃক পূর্বের ন্যায় ভবিষ্যতেও সীমান্তবর্তী অসহায়, দুস্থ ও হতদরিদ্র পরিবারের পাশে থেকে সেলাই মেশিন, গবাদি পশু এবং রিক্সা বা ভ্যান গাড়ী প্রদানের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হবে।
দেশব্যাপী বিরাজমান এই করোনা পরিস্থিতি ছাড়াও যে কোন দূর্যোগপূর্ণ পরিস্থিতি ও মহামারীতে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) সর্বদা প্রথম সারিতে অবস্থান করে দেশের সকল স্তরের বিশেষ করে সীমান্তবর্তী জেলাসমূহের দুঃস্থ, অসহায় ও হতদরিদ্র জনসাধারণের পাশে থেকেছে এবং ভবিষ্যতেও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top