সজীব ওয়াজেদ দেশে প্রযুক্তি বিপ্লবের নেপথ্য কারিগর: কাদের


বিশেষ প্রতিনিধিঃ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে দেশে প্রযুক্তি খাতে যে নীরব বিপ্লব ঘটেছে, সজীব ওয়াজেদ জয় তার নেপথ্য কারিগর বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
রোববার দুপুরে রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, “দেশের লক্ষ লক্ষ তরুণের প্রাণে স্বপ্ন বুনে দিয়েছেন সজীব ওয়াজেদ জয়। টেক বিশ্বে নতুন নতুন উন্নয়ন প্রযুক্তি আর কনটেন্ট, তরুণদের হাতে তিনি দিচ্ছেন নব নব আইডিয়া। এই মেধাবী তারুণ্যের হাত ধরেই সমৃদ্ধ আগামীর বাংলাদেশ পৌঁছাবে নতুন উচ্চতায়।
“দেশের যোগাযোগ প্রযুক্তি বদলে গেছে। ডিজিটাল বাংলাদেশের অবয়ব কী এখন আর কাউকে বোঝাতে হয় না। হাতের মোবাইলের বাটনে এখন বিশ্ব যোগাযোগের পথনকশা। আমাদের আইসিটি সেক্টরে যে সক্ষমতা অর্জিত হয়েছে তার প্রমাণ করোনাকালে অব্যাহত যোগাযোগ ব্যবস্থা। ঘরে বসেই জীবন যাপনের সকল উপাদান সচল করে রেখেছি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অব্যাহত উন্নতির কল্যাণে। এটাই বদলে যাওয়া বাংলাদেশ। এটাই শেখ হাসিনার নেতৃত্বের কারিশমা। আর এই আইসিটির সক্ষমতার রূপকার স্থপতি সজীব ওয়াজেদ জয়।”
‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ গ্রন্থে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ অর্জনের পর্যায়ক্রম ও কৌশলগত দিক সচিত্র উঠে এসেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “কিভাবে একটি দেশ বদলে যাচ্ছে, অর্জন করছে সক্ষমতা, দেশরত্ন শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আজ বিশ্বে বাংলাদেশ সমৃদ্ধ অর্জনের রোল মডেলে স্বীকৃত, তার বিচক্ষণ সাহসী নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশের প্রতিচ্ছবি এই গ্রন্থ।”
৫০তম জন্মদিনে সজীব ওয়াজেদ জয়কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান সেতুমন্ত্রী। একই সঙ্গে তার দীর্ঘায়ু কামনা করেন তিনি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী ও গ্রন্থের প্রকাশক জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব এবং গ্রন্থের সম্পাদক আশরাফুল আলম খোকন ও গ্রন্থের পরিকল্পনাকারী ইয়াসিন কবির জয় এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top