নীলফামারীর কিশোরগঞ্জে গাছ প্রেমিকের গাছ কেটেছে দুর্বৃত্তরা

IMG_2020.jpg


বিশেষ প্রতিবেদকঃ গাছের সাথে শক্রুতা করে রাতে গাছ প্রেমিক আনছারের এক হাজার বিভিন্ন প্রজাতির বনজ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী ইউনিয়নের ঘোপাপাড়া গ্রামে।
উপজেলার বাহাগিলী ইউনিয়নের ঘোপাপাড়া গ্রামের মৃত সাবাজ উল্লাহ’র পুত্র আনছার আলী একজন গাছ প্রেমিক মানুষ। বাড়ির পাশে বাঁশঝাড় সংলগ্ন ৫ বিঘা জমিতে ৩ বছর আগে মেহগনি, সেগুন, সোনাআলু, গামার, বেলজিয়াম, আকাশমনিসহ বিভিন্ন প্রজাতির বনজ প্রায় এক হাজার গাছ লাগান। গাছগুলো বেশ বড় হয়ে উঠছিল। গত ১৫ জুন রাতে দুর্বৃত্তরা গাছগুলোর গোড়া কেটে মাটিতে ফেলে দেয়। আনছার আলী ১৬ জুন সকালে বাগানে গিয়ে দেখতে পায় তার লাগানো বিভিন্ন প্রজাতির এক হাজার গাছ দুর্বৃত্তরা কেটে ফেলেছে। আনছার আলী শুক্রবার এ প্রতিবেদককে গাছগুলো দেখাতে দেখাতে কান্নাজড়িত কন্ঠে জানান, গাছ গুলো আমি বাচ্চার মত করে বড় করছিলাম। গাছের সাথে শক্রুতা করে দুর্বৃত্তরা রাতে গাছগুলো কেটে ফেলেছে। যেন দুর্বৃত্তদের শক্রু হচ্ছে গাছ। তিনি আরও জানান, কিশোরগঞ্জ থানায় মৌখিক অভিযোগ দিলে থানা কর্তৃপক্ষ সরেজমিন দেখে গেছেন। তিনি সুষ্ঠু তদন্ত করে তাদের বিচার দাবি করেন।
গাছ প্রেমিক আনছার আলীর এ বাগান ছাড়াও ৯ বিঘার জমির উপর চায়না থ্রি ও ৮ বিঘা জমির উপর বিভিন্ন বনজ গাছের বাগান রয়েছে। এছাড়া বাড়ির উঠানে ও বাড়ির ভিতরে বিদেশী এবং দেশীয় বিভিন্ন গাছ রয়েছে। এসব গাছ নিয়ে তিনি চিন্তিত হয়ে পড়েছেন। তিনি প্রায় ৪০ বছর থেকে গাছের পরিচর্যা করে আসছেন।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এম হারুন অর রশিদ ঘটনা স্বীকার করে জানান, মৌখিক অভিযোগের প্রেক্ষিতে থানা থেকে লোক পাঠিয়েছিলাম। অভিযোগকারীকে লিখিত অভিযোগ দেয়ার কথা বললে তিনি এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top