হাঁস হত্যা

10-2.jpg


স্টাফ রিপোর্টারঃ বনভোজনের জন্য ২০টি হাঁস না দেওয়ায় বিষ খাইয়ে ৩০০হাঁস হত্যা করার অভিযোগ উঠেছে নীলফামারীতে। বুধবার রাতে(১০জুন) রাতে সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের নাদিয়ার দোলা নামক স্থানে এই ঘটনা ঘটে। এ ব্যাপারে চারজনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন হাঁস খামারের মালিক রাসেল রানা।
রাসেল রানার বাবা শহিদুল ইসলাম অভিযোগ করে বলেন, সোমবার সন্ধ্যায়(৮জুন) খোকশাবাড়ি ইউনিয়নের সন্ন্যাশিতলা এলাকায় আমার কাছে বনভোজনের জন্য ২০টি হাঁস চায় কির্ত্তনীয়াপাড়া এলাকার রবিউল ইসলাম, ইসমাইল হোসেন, সুলতান আলী ও আল আমিন।
এতে আমি অস্বীকৃতি জানালে ১১জুন সকালে খামারে গিয়ে দেখি কিছু হাঁস ছটফট করে মৃত্যুবরণ করছে। তাৎক্ষনিক ভাবে কয়েকটি হাঁস উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের চিকিৎসকের কাছে নিয়ে পরীক্ষা নিরীক্ষা করানো হলে তিনি বিষক্রিয়ার কারণে মারা গেছেন বলে নিশ্চিত করেন। খামারের ৩০০ হাঁস মারা গেছে বলে অভিযোগ করেন শহিদুল ইসলাম।
নীলফামারী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোমিনুল ইসলাম জানান, অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কাজ শুরু করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এর বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top