নীলফামারীর কিশোরগঞ্জে প্রথম করোনা শনাক্ত চিকিৎসক সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন

Nilphamari-times.jpg


বিশেষ প্রতিবেদকঃ করোনায় আক্রান্ত নীলফামারীর কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুস্থ্য হয়ে অবশেষে বাড়ি ফিরেছেন। উপজেলায় প্রথম করোনা পজেটিভ আসে ওই চিকিৎসকের। পরে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করে দেয়া হয়।
কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অফিস সূত্রে জানা গেছে, গত ৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের শরীরে করোনা পজেটিভ হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করা হয়। ওই চিকিৎসককে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হলে ১৪ দিন চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বর্তমানে ওই চিকিৎসক বাড়ি ফিরেছেন। ওই চিকিৎসক চিকিৎসাধীন অবস্থায় পরপর দুইবার নমুনা সংগ্রহ করে ফলাফল নেগেটিভ আসায় তাকে সুস্থ্য ঘোষণা করে বাড়িতে পাঠানো হয়েছে। তাকে আরও ৭দিন বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেও জানা গেছে।
এদিকে চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করায় দীর্ঘ ১৪ দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি অবরুদ্ধ থাকে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে স্বাস্থ্য সেবা ছিল বন্ধ। দীর্ঘ ১৪ দিন পর বুধবার থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চালু করে স্বাস্থ্য সেবা প্রদান শুরু হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু শফি মাহমুদ জানান, আক্রান্ত চিকিৎসক সুস্থ্য হয়ে বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছে। আরও ৭ দিন বাড়িতে পর্যবেক্ষনে থাকবেন। ওই চিকিৎসক আক্রান্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্য চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীসহ ১শ জনের টানা ১৪ দিনের কোয়ারেইন্টাইন শেষে বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চালু করে স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top