নীলফামারীর বরেণ্য শিক্ষক হরিপদ রায় এ্যাওয়ার্ড পাওয়ায় ফুলেল শুভেচ্ছায় বরণ

Nilphamari-photo-11.03.2020001.jpg


স্টাফ রিপোর্টারঃ শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২০ ও সনদ পত্র পেলেন নীলফামারী সদর উপজেলার দারোয়ানী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিপদ রায়। সম্মাননায় ভূষিত হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির পক্ষ থেকে বুধবার ফুলের মালা ও ফুলের তোড়া হাতে তুলে দিয়ে বরণ করে নেন প্রধান শিক্ষককে।
জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্ এর উদ্দ্যোগে ৮ মার্চ ইকোনোমিক রিপোর্টার্স মিলনায়তনে মহীয়সী নারী মাদার তেরেসার কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মানায় এ বরেণ্য শিক্ষককে গোল্ডেন এ্যাওয়ার্ড ও সনদ পত্র প্রদান করা হয়।
এ উপলক্ষ্যে বিদ্যালয়ের শ্রেনী কক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক হরিপদ রায়, সহকারী শিক্ষক শিরাজুল হক, প্রদীপ কুমার রায়, তাসমিনা পারভীন, অভিভাবক সদস্য শফিকুল ইসলাম শাহ্, নবম শ্রেনীর শিক্ষার্থী সুরাইয়া নাসরিন মেধা, যায়যায়দিন পত্রিকার স্টাফ রিপোর্টার এসএপ্রিন্স। সভাটি পরিচালনা করেন আসাদুজ্জামান পলাশ।
এ ব্যাপারে প্রধান শিক্ষক হরিপদ রায় তার বক্তব্যে বলেন, এ্যাওয়ার্ড ও সনদ পত্র আমি উৎসর্গ করলাম আমার শিক্ষা প্রতিষ্ঠানকে। কমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন আমার চেয়েও তোমরা আরো ভালো কিছু করে প্রতিষ্ঠানসহ অভিভাবকদের মুখ আলোকিত করবে।
উল্লেখ্য, সদর উপজেলার টুপামারী ইউনিয়নের সুখধন গ্রামের হরিপদ রায় দীর্ঘ ২৩ বছর ধরে সুনামের সাথে শিক্ষকতা পেশার সাথে জড়িত। শিক্ষকতার পাশাপাশি তিনি সামাজিক কর্মকান্ডের সাথেও জড়িত। ছাত্র জীবন শেষে শখের বশে টিউশনি করতেন। সদরের লক্ষীচাপ ইউনিয়নের কচুয়া চৌরঙ্গী সেবা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ১৭ বছর চাকুরী করেন। পরে ২০১৩ সালের জুলাই মাসে প্রধান শিক্ষক হিসেবে দারোয়ানী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। তিনি চাকুরী জীবনে ইংরেজী বিষয়ে বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক’র মাষ্টার ট্রেইনার, ইংরেজী ভাষা উন্নয়ন প্রজেক্ট (ইএলটিপি) প্রশিক্ষন প্রাপ্ত ও জীবন দক্ষতামূলক প্রশিক্ষনে সনদ পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top