নীলফামারী পৌর এলাকার রাস্তাঘাট বাড়িঘরে থৈ থৈ করছে পানি

Nodi.png


স্টাফ রিপোর্টারঃ গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা ভারী বর্ষনে নীলফামারী শহরের বিভিন্ন পাড়া মহল্লায় থৈ থৈ করছে পানি। এসব এলাকার অভ্যন্তরীন সড়কে হাটু পরিমান পানি জমেছে। অনেকেরই বাসা-বাড়ির আঙ্গিনা ও ঘরে উঠেছে হাটু পানি। এতে হাজারো পরিবারের স্বাভাবিক জীবনযাত্রা হচ্ছে ব্যহৃত। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারনে শহরের বিভিন্ন এলাকায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে বেড়েছে মানুষের দূর্ভোগ।
গত বুধবার রাত ১০টার পর থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত মাত্র ১০ঘন্টায় নীলফামারীতে ১শ’৮৫ মিলিমিটার রেকর্ড করা হয়েছে, যা গত ১যুগে সর্বোচ্চ বৃষ্টিপাত। এ ছাড়াও চলতি জুলাই মাসে নীলফামারীতে ৮শ’৭৫মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।
টানা ভারী বর্ষনে নীলফামারী পৌর এলাকার কলেজপাড়া, মুন্সিপাড়া, সওদাগর পাড়া, ঢাকাইয়া পাড়া, বেলালের মোড়, মিলন পল্লীসহ বিভিন্ন এলাকার হাজারো পরিবার জলাবদ্ধতায় দূর্ভোগে পড়েছে।
নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, মাত্র ১০ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ১শ’ ৮৫ মিলিমিটার। এ কারনে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তবে শহর ঘেষা বামনডাঙ্গা নদী খননের ফলে শহরের পানি দ্রæত নেমে যাবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top