নীলফামারীতে চাল সংগ্রহ করা হবে ২২হাজার ৬৬৩ মেট্রিক টন, হলো উদ্বোধন।

FB_IMG_1715705104994.jpg


রাশেদুর রহমান সুমন।
স্টাফ রিপোর্টার।

নীলফামারীতে অভ্যন্তরীন বোরো ধান, চাল ও গম সংগ্রহ কর্মসুচি শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে সদর খাদ্য গুদামে সংগ্রহ কর্মসুচির উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, জেলা খাদ্য নিয়ন্ত্রক সৈয়দ আতিকুল হক, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা জহিরুল হক ও সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম খন্দকার এবং জেলা চালকল মালিক সমিতির সভাপতি শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক আজিজুল হক উপস্থিত ছিলেন।
উদ্বোধনী দিনে ২২৫ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয় চাল ব্যবসায়ী শামসুল হক, আজিজুল হক, আবুল কালাম আজাদ ও মনির হোসেন কাছ থেকে। তাৎক্ষনিক ভাবে তাদের চালের মুল্য পরিশোধ করা হয়।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সুত্র জানায়, ৩২ টাকা কেজি দরে ৮হাজার ২২৮ মেট্রিক টন ধান, ৪৫ টাকা কেজি দরে ২২ হাজার ৬৬৩ মেট্রিক টন চাল সংগ্রহ করা হচ্ছে মিলারদের কাছ থেকে। এরমধ্যে সদর খাদ্য গুদামে ধান ২হাজার ৩৯৮ মেট্রিক টন এবং ১১হাজার ৮১৬ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।
নীলফামারী সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম খন্দকার জানান, আজ থেকে শুরু হওয়া সংগ্রহ কর্মসুচি আগামী ৩১আগষ্ট পর্যন্ত অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top