যে কারণে বিশ্বকাপ দল ঘোষণা করেনি বাংলাদেশ।

practice-3-99-2405030338.jpg


এস.এম.আহসান হাবীব বাবু।

দরজায় কড়া নাড়ছে আরেকটি টি-২০ বিশ্বকাপ। আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে এই টুর্নামেন্টের। এবারের আসরের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। যেখানে অংশ নেবে ২০টি দল। বুধবার পর্যন্ত আসন্ন বিশ্বকাপের দল ঘোষণার সময় ছিল। যদিও আগামী ২৫ মে পর্যন্ত সেই দলে সংযোজন-বিয়োজন করা যাবে। এরই মধ্যে অবশ্য নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করে দিয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ভারতের মতো দলগুলো।

এখানে অবশ্য ব্যতিক্রম বাংলাদেশ দল। অন্য দলগুলোর মতো ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেনি টিম টাইগার্স। সর্বশেষ অস্ট্রেলিয়ায় হওয়া টি-২০ বিশ্বকাপেও একই পথে হেঁটেছিল বাংলাদেশ। আইসিসির কাছে পাঠানো প্রথম ধাপের দল প্রকাশ করেছিল না।

বিসিবি সূত্রে জানা গেছে, ঘোষণা না করা হলেও আইসিসির কাছে ১৫ সদস্যের একটি দল পাঠিয়েছে বাংলাদেশ। তবে সেই স্কোয়াড চুড়ান্ত না হওয়ায় ঘোষণা করা হয়নি। এখানে আইসিসির নিয়মেরও সুযোগ নিয়েছে বাংলাদেশ। প্রথম ধাপের স্কোয়াড ঘোষণার বাধ্যবাধকতা নেই।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ম্যাচের পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, বিশ্বকাপ প্রস্তুতির চেয়েও সিরিজে মনোযোগ রাখার কথা বলেছেন। খুব বেশি পরীক্ষা-নিরীক্ষার পথে না যাওয়ার আভাসও দিয়ে রেখেছেন নাজমুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top