received_775423381152035.jpeg

মো তৈয়বুর রহমান তামিম বিশেষ প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে অনলাইন ফেসবুক গ্ৰুপ সৈয়দপুর সিটি ২৪ ও অনলাইন কবিতা পরিষদ এর আয়োজনে সৈয়দপুরের সকল শিক্ষা প্রতিষ্টানের অংশগ্রহনে কবিতা প্রতিযোগিতার আবৃত্তি ও স্ব-রচিত বিভাগে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৯ মার্চ (শনিবার) বিকেলে সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এসময় অনলাইন কবিতা পরিষদের আহবায়ক ও সৈয়দপুর সিটি ২৪ এর এ্যাডমিন মো তৈয়বুর রহমান তামিম এর সভাপতিত্বে মোছাঃ শারমিন আক্তার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য, আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ,মোঃ মহসিনুল হক মহসিন ।সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইন্জিনিয়র রাশেদুজ্জামান রাশেদ ,সৈয়দপুর উপজেলা ,সৈয়দপুর উপজেলার নির্বাহী অফিসার ,মোহাম্মদ ইসমাইল, সৈয়দপুর পৌরসভার মেয়র, রাফিকা আক্তার জাহান, সৈয়দপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার কল্লোল কুমার দও, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহা আলম , সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম।

বিচারক মন্ডলী হিসাবে উপস্হিত ছিলেন প্রধান বিচারক প্রফেসর ড. মোঃ আতিয়ার রহমান অধ্যক্ষ সৈয়দপুর সরকারি কলেজ, সৈয়দপুর সরকারি কলেজের বাংলা প্রভাষক কহিনুর বেগম, সৈয়দপুর বিজ্ঞান কলেজের বাংলা বিভাগের মো সোহেল আরমান, সৈয়দপুর সরকারি কলেজের বাংলা বিভাগের পরেশ চন্দ্র দাস ও দ্যা কাইটস একাডেমির কামাল আরজু।

নোয়া গ্রুপের সৌজন্যে অনলাইন কবিতা প্রতিযোগিতা অনুষ্ঠানে ৪টি ইভেন্টে সৈয়দপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ জন শিক্ষার্থীর মাঝে ক্রেস ও সনদ প্রদান করা হয় পুরো অনুষ্ঠানটি তত্ত্বাবধায়ন করে অনলাইন কবিতা পরিষদ এর উপদেষ্টা মাসুদুর রহমান লেলিন ও শাহজাহান আলী সরকার সদস্য সচিব অনলাইন কবিতা পরিষদ ।
যারা পুরস্কার পেলেনঃ
ক বিভাগ আবৃত্তিতে প্রথম হয়েছেন ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী মরিয়ম উম্মে দিনেজা, দ্বিতীয় আল ফারুক একাডেমির তাসনীম মোবাশশেরা, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ছাত্রী ওয়াফিয়াহ সাদিকা, খ বিভাগ আবৃত্তিতে প্রথম তুলশীরাম স্কুলের রেয়াংশ রায় তীর্থ ২য় সানফ্লাওয়ার স্কুলের হালিমাতুস সাদিয়া দিনা, লায়ন্স স্কুল এন্ড কলেজের সুমাইয়া আক্তার সুরভী, গ বিভাগ আবৃত্তি ( অষ্টম থেকে দ্বাদশ) প্রথম লায়ন্স স্কুলের মো তাহমিন আরিফ লাবিব, ২য় সৈয়দপুর সরকারি কলেজের সুমাইয়া জাহান ঐশী, তৃতীয় সানফ্লাওয়ার স্কুলের শরমিলা আদিবা হক, স্ব রচিত কবিতা দশম শ্রেনীর নীচে ক বিভাগ থেকে সানফ্রাওয়ার স্কুলের মো আবদুল্লাহ, ২য় লায়ন্স স্কুলের রাহাতুল আইনী তৃতীয় লায়ন্স স্কুলের আফরা মুসতাজ মাইশা, স্বরচিত খ বিভাগ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এর শিক্ষক সঞ্জিত কুমার বৈষ্ণব, ২য় ফারাইন সোহানা দৃষ্টি, ৩য় তাহসান বিনতে নুর আলভী এছাড়া সেরা দশ জনকে পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রদান শেষে মুক্তিযুদ্ধের সময় সাহিত্যে ও সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ময়নাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়, কবিতা প্রতিযোগিতা বিভিন্ন ভাবে সহযোগিতা উৎসাহ প্রদানে লায়ন্স স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো মসিউর রহমান, ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাহাবাত হোসেন সাব্বু, আল ফারুক একাডেমির প্রধান শিক্ষক মো শফিকুল ইসলাম, লক্ষনপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মো রেজাউল করিম কে সম্মাননা স্বারক প্রদান করা হয়ং। এছাড়া পুরস্কার বিতরন অনুষ্টানে স্পন্সর করার জন্য বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক নোয়া গ্রুপের স্বত্বাধিকারী রাজ কুমার পোদ্দারকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

অনলাইন কবিতা প্রতিযোগিতার স্পন্সরে ছিল নোয়া গ্রুপ, মিডিয়া পার্টনার ছিল দৈনিক তৃতীয় মাত্রা, সহযোগিতায় ছিলেন দ্যা কাইটস একাডেমী
( আই এইচ এফ স্কুল সৈয়দপুর ক্যাম্পাস সকল শিক্ষক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top