প্রথম বার এশিয়া কাপে ব্রোঞ্জ জিতলেন বিকেএসপির তপু-মেঘলা

InShot_20240225_041237287.jpg

শাহ আহমেদ রেজা পলাশ
আরেকটি পদক জিতেছে বাংলাদেশ, ইরাকের বাগদাদে চলমান এশিয়া কাপ আর্চারির স্টেজ ওয়ানে। এর আগে শুক্রবার রিকার্ভ পুরুষ এককের ব্রোঞ্জ জেতেন হাকিম আহমেদ রুবেল। শনিবার কম্পাউন্ড মিশ্র দ্বৈতে ব্রোঞ্জ জিতেছেন তপু রায় ও মেঘলা রানী জুটি। ইরানের জুটিকে হারিয়ে এই ইভেন্টে সোনা জিতেছে ভারত।

ইরাকের অভিজ্ঞ দুই আর্চার ইসহাক আল দাগমান ও ফাতিমা সাদ আলমাসদানি জুটিকে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে তপু ও মেঘলা হারিয়েছেন । ইরাকি আর্চারদের তারা হারিয়েছেন ১৪৮-১৪৫ পয়েন্টের ব্যবধানে।

তপু ও মেঘলা দুজনেই বিকেএসপির নতুন আর্চার। এই দুজনের উঠে আসা দিয়া সিদ্দিকী, বিউটি রায়দের জেলা নীলফামারী থেকে। তপু এর আগে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিলেও কোনও পদক জিততে পারেননি। তবে মেঘলা প্রথমবারের মতোই আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে জিতলেন পদক।

এই জয়ে আর্চার তপু রায়ের বড় ভাই উজ্জ্বল রায়,নীলফামারী টাইমস কে বলেন এই বিজয় সারা বাংলাদেশের মানুষের। সবার কাছে তপুর জন্য দোয়া ও আশীর্বাদ চেয়েছেন।

বিকেএসপিতে এই জুটিকে টানা অনুশীলন করিয়েছেন কোচ শেখ সজীব। কম্পাউন্ডে পদক জেতায় দারুণ খুশি তিনি, “আমাদের কম্পাউন্ড ইভেন্টে তুলনামূলক ভালো আর্চার নেই। তবে এরা উদীয়মান হিসেবে অনেক ভালো খেলছে। উজবেকিস্তানে তো অল্পের জন্য এশিয়া কাপে পদক জিততে পারেনি তপু। আরও ভালো অনুশীলন করলে আশা করি কম্পাউন্ডে এই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারবে দুজনই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top