যতদিন বেঁচে আছি নীলফামারীর উন্নয়নে কাজ করে যাব-আসাদুজ্জামান নূর

রাশেদুর রহমান সুমন

আমার বয়স হয়েছে, এটাই হয়তো আমার শেষ নির্বাচন যতদিন বেঁচে আছি নীলফামারীর গণমানুষের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করে যাবো’ বলেছেন সাবেক সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী, নীলফামারী-২ আসনে ৫ম বারের মত আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) শহরের ফুড অফিস পাড়াস্থ নিজ বাড়ীতে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

তিনি আরোও বলেন, “আমি অকৃতজ্ঞ নই, গর্বের সাথে বলতে পারি নীলফামারীর মানুষ তাঁদের ভোটাধিকারের মাধ্যমে আমাকে এ আসনে ৪বার সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আজ নীলফামারী একটি উন্নয়নশীল জেলায় পরিণত হয়েছে। পৌর শহর এর পাশাপাশি সকল মৌলিক নাগরিক সুবিধা ভোগ করছে সদর উপজেলার আওতায় থাকা ১৫টি ইউনিয়নের নাগরিকেরা। এক সময়েকার প্রত্যন্ত অঞ্চলগুলি আজ শহরে পরিনত হয়েছে। গ্রাম-গঞ্জের মেঠো পথ গুলো পাকা। স্থাপন করা হয়েছে অসংখ্য ব্রীজ ও কালভার্ট। শুধু নাই নয়, শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে নির্মিত হয়েছে নতুন নতুন বহুতল ভবনসহ আধুনিক শিক্ষা ব্যবস্থা। যুগের সাথে পাল্লা দিয়ে প্রতিষ্ঠান গুলোতে স্থাপন করা হয়েছে ডিজিটাল পাঠদান কার্যক্রম। এসবই হয়েছে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার মহানুভবতার জন্য। সে উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই হয়তো বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পুন:রায় ৫ম বারের মতো নীলফামারী-২ আসনে মনোনীত করেছেন। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়তে চান। জীবন বাজী রেখে দেশের দেশ ও মানুষের জন্য যুদ্ধ করেছি। আমি গণমানুষের ভালবাসায় সিক্ত, যতদিন বেঁচে আছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় নীলফামারীর গণমানুষের উন্নয়নের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ”।

যোগাযোগ করা হলে, বাংলাদেশ আওয়ামী লীগ, নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক বলেন “নীলফামারীর জনগণ বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান নূর ভাইকে নীলফামারী-২ আসন থেকে ৪বার সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে (আসাদুজ্জামান নূর) সংস্কৃতি ও বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন। আমাদের মানবতার মা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়তে চান। আর তাই এ আসনে আধুনিক নীলফামারীর রুপকার খ্যাত বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান নূর ভাইকে টানা ৫ম বারের মত মনোনীত করেছেন”। 

এদিকে, সদর উপজেলার একটি পৌরসভাসহ ১৫টি ইউনিয়ন ঘুরে ভিন্ন ভিন্ন ইউনিয়নের স্থানীয়দের সাথে কথা হলে, স্থানীয়রা অকপটে বলছেন “নীলফামারী-২ আসনের টানা ৪ বারের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের নিরলস ভুমিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সদর উপজেলার সোনারায় সংগলশী ইউনিয়নে উত্তরা ইপিজেড প্রতিষ্ঠিত হওয়ায় কর্মসংস্থানের সুযোগ পেয়ে নিজেকে আত্মনির্ভরশীল করে তুলতে সক্ষম হয়েছে নীলফামারী প্রায় ৫০ হাজার নারী-পুরুষ। সদর উপজেলার প্রায় ৪ লাখ মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রতিষ্ঠা করেছেন অক্সিজেন সরবরাহকারী ২৫০ শয্যার বহুতল বিশিষ্ট আধুনিক হাসপাতাল। এছাড়াও সরকারি নার্সিং ইনস্টিটিউট, মেডিকেল কলেজ, ম্যাটস ইনস্টিটিউটের বহুতল ভবনসহ আধুনিকায়ন করেছে ডায়াবেটিক হাসপাতাল। শুধু তাই নয়, গণমানুষের ভাগ্যোন্নয়নে জন্য কাজ করছেন  তিনি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top