শিক্ষক হত্যা ও অপদস্থ ও লাঞ্ছনার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


স্টাফ রির্পোটারঃ সাভারের কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারকে নৃশংসভাবে হত্যা এবং নড়াইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অপদস্থ ও লাঞ্ছনার ঘটনায় জড়িত অপরাধিদের দ্রæত দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে শনিবার সকালে নীলফামারীতে শিক্ষক সমাজ ঘন্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে।
স্থানীয় স্মৃতি অ¤øান পাদদেশে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে জেলার প্রায় পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় তাঁরা শিক্ষককে পিটিয়ে হত্যা ও লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। স্বাধীনতা শিক্ষক পরিষদ নীলফামারী জেলা শাখার সভাপতি ও মশিউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, পলাশবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার রায়, মশিউর রহমান ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মৃনাল কান্তি রায়, ফুলতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মজিবুল হক, পঞ্চপুকুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান জুয়েল, ফারুক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম ফেরদৌস, কালিতলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুধীর রায়, টুপামারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুর রহমান মাসুদ, টেংগনমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিকুর রহমান প্রমূখ। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
বক্তারা বলেন, শিক্ষকদের সুরক্ষার জন্য আলাদা আইন না থাকায় বিভিন্ন সময়ে শিক্ষকরা হামলা ও লাঞ্ছনার শিকার হচ্ছে। এছাড়াও এর সাথে জড়িতদের সঠিক বিচার না হওয়ায় দিন দিন এটি বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে ঢাকার সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পড়িয়ে লাঞ্ছিত করা হয়েছে। এর সাথে জড়িতদের শুধু গ্রেফতার দেখতে চাই না, এদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে করে ভবিষ্যতে এরকম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

Leave a Reply

Your email address will not be published.

scroll to top