নীলফামারীর দুইটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম স্থগিত


স্টাফ রির্পোটারঃ স্বাস্থ্য অধিদফতর কর্তৃক সারাদেশের সব অবৈধ এবং অনুমোদনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার নির্দেশ বাস্তবায়নে নীলফামারীতে শনিবার স্বাস্থ্য বিভাগ অভিযান পরিচালনা করেন।
অভিযানে সঠিক কাগজপত্র দেখাতে না পারায় ইবাদত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের সকল কার্যক্রম ৭দিনের জন্য সাময়িক ভাবে স্থগিত এবং মাহাবুবা মেমোরিয়াল জেনারেল হাসপাতালকে তাৎক্ষনিক বন্ধের নির্দেশ দিয়ে তালা ঝুলিয়ে দিয়েছে অভিযান পরিচালনা দল।
চলতি বছরের জানুয়ারী মাস থেকে ইবাদত হাসপাতালের কার্যক্রম পরিচালনা করলেও নিবন্ধন নেই। ২০১৯ সাল থেকে ইবাদত ডায়াগনস্টিক সেন্টার পরিচালিত হয়ে আসলেও অনলাইনে আবেদনের সাথে বাস্তবের মিল পাওয়া যায়নি। আবেদন যাচাইকালে দেখা যায় আবাসিক মেডিকেল অফিসার পদে ডা: সুমাইয়া আজাদ তৃষাকে নিয়োগ দেয়া হলেও নিয়োগ পত্রে পরিচালকের স্বাক্ষর নেই। এদিকে মাহাবুবা মেমোরিয়াল জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতাল কোন ধরনের কাগজপত্রাদী দেখাতে পারেনি।
অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: আবু হেনা মোস্তফা কামাল, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র কনসালটেন্ট ডা: জাহাঙ্গীর আলম (ইএনটি)।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বাকি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top